বেনাপোলে সাড়ে ৩২ হাজার ডলার সহ পাসপোর্ট যাত্রী আটক

0
380

আশানুর রহমান আশা বেনাপোল : বেনাপোল আইসিপি এলাকার প্যাসেঞ্জার টার্মিনালে আওলাদ হোসেন (৩৯) নামে ভারত ফেরত এক পাসপোর্ট যাত্রীর ব্যাগ তল্লাশি করে সাড়ে ৩২ হাজার আমেরিকান ডলার সহ আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা ।পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ।সে ঢাকার কেরানীগঞ্জ জেলার শ্যামলাপুর থানার বালুরচর গ্রামের আব্দুল করিমের ছেলে।

বুধবার (২৯ নভেম্বর ) সকাল ৮ টার সময় প্যাসেঞ্জার টার্মিনালের তল্লাশি চৌকি থেকে তাকে আটক করা হয়।

বিজিবি জানায়, গোপন সূত্রে খবর পায় একজন হুন্ডি পাচারকারী বিপুল পরিমাণ বৈদেশিক মূদ্রা নিয়ে বাংলাদেশে প্রবেশ করবে।এ ধরনের সংবাদের ভিত্তিতে বেনাপোল আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্য নায়েক আব্দুর রহমান সৈনিক সিদ্দিকুর রহমান ও নজরুল ইসলাম আগে থেকে বেনাপোল চেকপোস্টের প্যাসেঞ্জার টার্মিনালের পাশে গোপন অবস্থানে থাকে। ওই যাত্রী ইমিগ্রেশন ও কাস্টমসের কার্যক্রম শেষ করে প্যাসেঞ্জার টার্মিনালের বিজিবির তল্লাশি চৌকিতে আসলে তার গতিবিধি দেখে সন্দেহ হয়। পরে ওই যাত্রীকে ক্যাম্পে নিয়ে তার ব্যাগ তল্লাশি করে সাড়ে ৩২ হাজার আমেরিকান ডলার ও বাংলাদেশী ১০ হাজার টাকা পাওয়া যায়।

৪৯ বিজিবির বেনাপোল আইসিপি ক্যাম্প কমান্ডার নাযেব সুবেদার আবুল কাসেম সাড়ে ৩২ হাজার ডলার ও ১০ হাজার বাংলাদেশী টাকা সহ একজন হুন্ডি পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটক টাকাসহ আওলাদ হোসেনকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here