বেনাপোল-খুলনা কমিউটর ট্রেনে টিটির হাতে লাঞ্ছিত কলেজ ছাত্র।। উত্তেজনা বিরাজ করছে

0
232

আশানুর রহমান আশা, বেনাপোল প্রতিনিধি : খুলনা-বেনাপোল কমিউটার ট্রেনের দায়িত্বরত টিটি (টিকিট চেকার) মো: ইলিয়াসের হাতে লাঞ্ছিত হয়েছে এক অনার্স পড়–য়া ছাত্র। বুধবার সকালে বেনাপোল থেকে খুলনার উদ্দ্যেশে ছেড়ে যাওয়া কমিউটার ট্রেনে এ ঘটনা ঘটে। এই ঘটনার ভুক্তভোগী মহাসিন হোসেন হৃদয় বর্তমানে বাগআঁচড়া ড. আফিল উদ্দিন কলেজে অনার্স তৃতীয় বর্ষে ব্যবস্থাপনা বিভাগে পড়ালেখা করছেন সাথে বেনাপোলের একটি অনলাইন সম্পাদনা করছেন। তার বাড়ি বেনাপোলের ভবারবেড় গ্রামে। এ ঘটনায় বেনাপোলে ছাত্রদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় ছাত্রদের সাথে রেল কর্মীদের অপ্রীতিকর ঘটনা ঘটে যেতে পারে বলে আশংকা করছে স্থানীয় লোকজন।

মহাসিন হোসেন হৃদয় জানান, কলেজের ক্লাসের জন্য বেশীরভাগ সময়েই ট্রেনে যাতায়াত করতে হয়। বুধবার (১৯ এপ্রিল) সকালে বেনাপোল হতে নাভারনে ট্রেনে যাবার পথে তার টিকিট না থাকায় প্রথমে টিটি খারাপ আচরণ করেন। এরপর টিটিকে ছাত্র পরিচয় দিয়ে ভুল স্বীকার করা সত্ত্বেও জামার কলার ধরে খারাপ আচরন করেন। পরবর্তীতে জরিমানাসহ তার সাথে থাকা দুইজন বন্ধুর নিকট হতে অর্থ আদায় করেন। কিন্তু এরপর টিটিকে এ আচরনের কথা জিজ্ঞাসা করায় তিনি ধাক্কা দিয়ে পুলিশকে দেখিয়ে দিয়ে হুমকি দেন।
কলেজ ছাত্র মহাসিন হোসেন বলেন, প্রতিদিন হাজারো শিক্ষার্থী ট্রেনে যাতায়াত করেন এবং সামান্য অর্থের কারণে এমন আচরন তাদেরকে বরণ করে নিতে হয়। টিটি মো: ইলিয়াসের সাথে প্রায় ছাত্রসহ অন্যান্য যাত্রীদের ঝামেলা হয়ে থাকে। সে সব সময় মারমূখী অবস্থান নিয়ে থাকে।
এ ঘটনার লিখিত অভিযোগ বেনাপোল রেলওয়ে ষ্টেশন মাষ্টারকে প্রদান করা হলেও তিনি সেটা গ্রহন করেননি। বেনাপোল রেলওয়ে ষ্টেশন মাষ্টার আজিজুর রহমান বলেন, এই বিষয়টি আমাদের নিয়ন্ত্রনাধীন নয়। এটি বিভাগীয় বানিজ্যিক ব্যবস্থাপক পাকশী এর অধিনে।
এই বিষয়ে যোগাযোগ করা হলে বাংলাদেশ রেলওয়ে পাকশীর বিভাগীয় বানিজ্যিক ব্যবস্থাপক বলেন, অভিযোগটি আমলে নেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে টিটি মোঃ ইলিয়াসের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here