বেনাপোল সীমান্তে রেড অ্যালার্ট জারি

0
304

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে অবৈধ অনুপ্রবেশ ও চোরাচালান প্রতিরোধে বেনাপোল সীমান্তে সর্বোচ্চ সতর্কতা রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

সেইসঙ্গে সীমান্তের বিভিন্ন পয়েন্টে লোকবল বৃদ্ধি করেছে সীমান্তরক্ষী সংস্থা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বন্দর এলাকাসহ স্থল, জল ও রেলপথে কঠোর নজরদারিও বাড়ানো হয়েছে। বিজিবির পাশাপাশি ভারত সীমান্তেও সর্বোচ্চ সতর্কতা জারি করেছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

২৬ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক জানান, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ ও চোরাচালান রোধে বিজিবিকে সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। বিভিন্ন সীমান্ত পয়েন্টে বিজিবি পোস্টে লোকবল বৃদ্ধি করা হযেছে। বিশেষ করে রাতে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। যাতে কেউ অবৈধভাবে দেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে। ঈদ পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে বলেও জানান তিনি।

ভারত ও বাংলাদেশের মধ্যে যাতায়াতকারী পাসপোর্টধারী যাত্রীদের ওপরও নজরদারি বৃদ্ধি করা হয়েছে বলে জানান লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক। তিনি জানান, অত্যন্ত সতর্কতার সঙ্গে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করে পাসপোর্টে সীল দেওয়া হচ্ছে। ভারতের বনঁগা, হাওড়া ও কলকাতাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ও রেল স্টেশন এলাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে দেশটির প্রশাসন।

এ ছাড়া বেনাপোল-পেট্রাপোল চেকপোস্ট ইমিগ্রেশনেও নজরদারি বাড়ানো হয়েছে বলে জানান চেকপোস্ট ইমিগ্রেশন থানার ওসি ওমর শরীফ। তিনি জানান, সীমান্তে বসবাসরত লোকজনদের রাতে চলাচলের ওপর নজরদারি বাড়ানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here