বয়সের ভারে মুহ্যমান ঝিনাইদহের কালাচাঁনের ট্রে সাইকেলটি সংস্কারের জন্য কে দিবে অর্থ !

0
388

নিজস্ব প্রতিবেদক,ঝিনাইদহ : কালাচাঁন রবি দাস বয়স তার (৮৫)। বয়সের ভারে তিনি মুহ্যমান। নিজের ট্রে সাইকেলটি নিজে চালাতে পারে না। বউ ঝি এর কাজ করেন। নিজে বেকার। সমাজসেবা অফিস হতে বয়স্ক ভাতা পান। যে কারনে জোড়াতালি কোন রকম সংসার চলে! জীবন বড়ই কঠিন।

তাঁর চেয়ে কঠিন বাস্তবতা। নির্বাচন আসলে প্রার্থীদের কথার ফুলঝুরি ! সব করে দিবেন। বাস্তব চিএ ভিন্ন। কালাচাঁন বাবু বললেন, পৌর মেয়র মহোদয়ের কাছে সাইকেলটি সংস্কারের জন্য বারবার ধর্না দিয়েছি, কোন লাভ হয়নি বরং উল্টো ঝালালো গরম শুনতে হয়েছে। কালাচাঁন রবি ৪ ভাই ৪ বোন।

তাঁর বাবা বহি রবিচাঁন দাস আর মা লক্ষী রবি দাস। সকল আপনজনকে হারিয়েছেন। কালাচাঁন এর বউয়ের নাম রেখা রানি রবি দাস। তাদের বিবাবিত জীবনে ৫ টি মেয়ে সন্তান আছে, নেই কোন ছেলে সন্তান। মেয়েরা সকলে বিবাহিত। যার যার সংসার নিয়ে ব্যস্ত। নিজে ট্রে সাইকেলটি চালাতে পারে না। সাইকেলটির অবস্থা খুব নাজুক।

সংস্কার বা মেরামতের আশু প্রয়োজন জানালেন কালা চাঁন রবি। একটি মেয়েকে অনুরোধ করে নাতি ছেলে শভুকে দিয়ে চলাচল করেন। তাই সার্বিক অবস্থা বিবেচনা করে যদি কোন সুহুদয়বান বা প্রশাসনের উচ্চ প্রদস্ত দানশীল বা সমাজের বিত্তাবান মহৎ মনের কোন দয়াবান ব্যক্তি কালাচাঁন রবি দাস এর ট্রে সাইকেলটি মেরামত এর আর্থিক সাহায়্যের হাত বাড়ান তাহলে অসহায় হত দরিদ্র বয়োবৃদ্ধ কালাচাঁন রবি দাস এর জন্য বড়ই মেহেরবান হবে। কালাচাঁন রবি দাস ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর পৌর শহরের ৪ নং ওয়ার্ডের রবিদাস পাড়ায় স্বপরিবারে বসবাস করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here