ভংঙ্কর বিস্ফোরণে ‘রক্তাক্ত’ পাকিস্তান

0
201

ম্যাগপাই নিউজ ডেস্ক: পাকিস্তানের উত্তর-পূর্বাঞ্চলীয় কুররম এজেন্সির পারাচিনা ও বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় পৃথক বোমা বিস্ফোরণে ৭ পুলিশসহ ৫৪ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এ সব ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১২০ জন। খবর দ্য ডনের।

সবচেয়ে বড় হামলাটি ঘটে শুক্রবার সন্ধ্যায় শহরের একটি ব্যস্ত মার্কেটে সাধারণ ক্রেতাদের লক্ষ্য করে। এখানে দু’টি ভয়াবহ বোমা হামলায় ৪১ জন নিহত এবং শতাধিক আহত হন। প্রথম বোমা হামলার পর যখন হতাহতদের উদ্ধারে মানুষ জড়ো, ঠিক তখনই দ্বিতীয় বোমার বিস্ফোরণ ঘটনানো হয়।

হামলায় হতাহতরা শুক্রবার সন্ধ্যার আগে ইফতার কেনার জন্য ওই মার্কেটে গিয়েছিলেন। আফগানিস্তানের সীমান্তবর্তী পারাচিনার শহরে এই দু’টি বোমা হামলার দায় এখনও পর্যন্ত কেউ স্বীকার করেনি।

তবে এর আগে বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় পৃথক বোমা হামলায় ১৩ জন নিহত হয়। এদের মধ্যে ৭ জন পুলিশ সদস্য রয়েছেন। দেশটিতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন তালেবানের একটি সহযোগী গোষ্ঠী জামাত উল আহরার। এএফপি নিউজের বরাত দিয়ে খবরে আরও বলা হচ্ছে, এই হামলার জন্য দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট।

প্রসঙ্গত, পাকিস্তানে প্রায়ই বোমা হামলায় হতাহতের ঘটনা ঘটে। কিন্তু চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৬ জুন মুসলিম ধর্মালম্বীদের সবচেয়ে বড় দুটি উৎসবের একটি পবিত্র ঈদুল ফিতর। তার আগেই সিয়াম সাধনার মাস রমজানেই মধ্যেই এমন হামলায় শঙ্কিত পাকিস্তানের কোয়েটা ও পারাচিনা এলাকার বাসিন্দারা। ঈদ উদযাপনে এই হামলার প্রভাব পড়তে পারে বলে মনে করছেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here