ভারত থেকে ৩৯জন যাত্রী নিয়ে দেশে ফিরলো গ্রীন লাইনের যাত্রী বাহী বাস মৈত্রী

0
318

আরিফুজ্জামান আরিফ : ঢাকা- খুলনা- কলকাতা রুটে গ্রীন লাইনের যাত্রীবাহী বাস মৈত্রী ৩৯ জন যাত্রী নিয়ে ভারত থেকে দেশে ফিরেছে।

মঙ্গলবার (২৩ মে) সকাল সাড়ে ৭টায় বাসটি কলকাতার সল্টলেক থেকে রওনা দিয়ে বেলা ১১টায় (বাংলাদেশ সময়) বেনাপোল চেকপোস্ট পৌঁছায়। চেকপোস্টে কাস্টমস ও ইমিগ্রেশনে পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষে সাড়ে ১১টায় বেনাপোল থেকে ঢাকার উদ্দেশে রওনা হয় বাসটি।

গত সোমবার (২২ মে) সকালে বাসটি ৩৭ জন যাত্রী নিয়ে ঢাকা কমলাপুর বাসস্ট্যান্ড থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়।

মৈত্রী বাসের সুপারভাইজার সাকিব জানান, বাসের ৩৯ জন যাত্রীর মধ্যে ১ জন ভারতীয় নাগরিক রয়েছেন।

কলকাতা থেকে খুলনা পর্যন্ত এ বাসে ভাড়া নেওয়া হচ্ছে ৬৫০ রুপি, আর ঢাকা পর্যন্ত ১৪০০ রুপি (১ রুপি সমান ১.২৪ টাকা)। ঢাকা থেকে কলকাতা পর্যন্ত ভাড়া নেওয়া হচ্ছে ১হাজার ৭শত টাকা, সময় লাগছে ১০ থেকে ১১ ঘণ্টা।

বাসটি কলকাতা থেকে রওনা দিয়ে খুলনা হয়ে মাওয়া, কাঁঠালবাড়ি ফেরী ঘাট হয়ে ঢাকা পৌঁছাবে। সপ্তাহে সোম, বুধ ও শুক্রবার ঢাকার কমলাপুর বাসস্ট্যান্ড থেকে ছেড়ে যাবে গ্রীনলাইনের এ বাসটি।

গত ৯ এপ্রিল দুপুর ১টা ৫৫ মিনিটে ভারতের হায়দ্রাবাদ হাউজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে আনুষ্ঠানিকভাবে এ মৈত্রী বাসের পরীক্ষামূলক যাত্রার উদ্বোধন করেন। বিআরটিসি ও গ্রীনলাইন পরিবহনের যৌথ উদ্যোগে মৈত্রী বাসটি পরিচালিত হচ্ছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন
উপপরিদর্শক (এসআই) ফজলুল হক মৈত্রী বাস ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here