মহিলা লীগের নেতৃত্বে সাফিয়া-মাহমুদা

0
304

নিজস্ব প্রতিকেদক : আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা খাতুন নির্বাচিত হয়েছেন। দীর্ঘ ১৩ বছর আজ বিকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে সংগঠনের ত্রি-বার্ষিক সম্মেলনে নির্বাচিতদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে সকালে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশ থেকে আগত কাউন্সিলরদের প্রস্তাব ও সমর্থনের মধ্য দিয়ে মহিলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচিত হয়। সংগঠনটির উত্তর-দক্ষিণের সভাপতি আর সাধারণ সম্পাদকও নির্বাচন করা হয়েছে। উত্তরের সভাপতি শাহেদা তারেক দীপ্তি, সাধারণ সম্পাদক শবনম শীলা, দক্ষিণের সভাপতি সাবেরা বেগম ও সাধারণ সম্পাদক হয়েছেন নার্গিস রহমান।

নেতা নির্বাচন উপলক্ষে অনুষ্ঠিত দ্বিতীয় অধিবেশনে সাফিয়া খাতুনের নাম সভাপতি হিসেবে প্রস্তাব করেন কাউন্সিলর বগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি খাদিজা খাতুন। তাকে সমর্থন জানান অন্য কাউন্সিলর পাবনা জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি নাদিয়া ইয়াসমিন জলি।

সাধারণ সম্পাদক পদে সদ্য সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক মাহমুদা বেগম কৃকের নাম প্রস্তাব করেন কাউন্সিলর বাগেরহাট জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদা খানম। তাকে সমর্থন করেন আরেক কাউন্সিলর সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোসনা আরা।

এছাড়া কাউন্সিলদের মধ্য থেকে সভাপতি হিসেবে সাবেক কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পিনু খানের নাম এবং সাধারণ সম্পাদক হিসেবে শিরিন রোকসানা ও মোরশেদা বেগম লিপির নামও প্রস্তাব করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here