মোদি সরকারের বর্ষপূর্তিতে গরুর মাংস!

0
223

ম্যাগপাই নিউজ ডেক্স : সম্প্রতি সময়ে ভারতজুড়ে চলছে পশুহত্যা এবং কেনাবেচা সংক্রান্ত বিষয়ে নানা তর্ক-বিতর্ক-সমালোচনা। আর তারই জের ধরে কেন্দ্রের প্রতি ক্ষোভ প্রকাশ করেছে উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্য। কারণ, ওই এলাকার বেশিরভাগ মানুষই গরুর গোশত খায়। আর এ নিয়ে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব ও উত্তর-পূর্ব মেঘালয়ের বিজেপির মধ্যে ইতোমধ্যেই ফাটল সৃষ্টি হয়েছে বলে মনে করছেন অনেকে।

জানা গেছে, মেঘালয়ে বিজেপি নেতৃত্বের একাংশ কেন্দ্রের মোদি সরকারের তিন বছর পূর্তি উপলক্ষ্যে বিফ-পার্টি আয়োজন করতে যাচ্ছে। এর আগে কেন্দ্রের গোহত্যা ও গবাদিপশুর নির্দেশিকা নিয়ে মেঘালয়ের রাজ্য বিজেপির মধ্যে অসন্তোষের খবর আসে। সে রাজ্যের এক বিজেপি নেতা তো একধাপ এগিয়ে বলেই দেন যে, মেঘালয়ে বিজেপিকে ভোট দিলে গোমাংস সস্তা করে দেয়া হবে। পাশাপাশি তিনি দাবি করেন যে, গরুর গোশতে নিষেধাজ্ঞা জারি হতে দেয়া যাবে না।

এ ব্যাপারে বিজেপি নেতা বাচু মারাং জানিয়েছেন, গারো হিল এলাকায় ‘বিতচি-বিফ পার্টি’ আয়োজন করা হবে। এই বার্তা জানিয়ে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টও করেন। ‘বিতচি’ হলো মেঘালয়ের স্থানীয় চোলাই মদ। তবে মেঘালয়ের এই বিজেপি নেতার এরকম পদক্ষেপে ক্ষুদ্ধ মেঘালয় বিজেপির রাজ্য নেতৃত্ব। মারাককে দল থেকে শিগগিরই বহিষ্কার করা হবে বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, মেঘালয়ে যেহেতু গারো সম্প্রদায়ের মানুষ বেশি গরুর গোশত খায়, তাই কেন্দ্রের এই সিদ্ধান্তে তারা ক্ষুব্ধ। সেই সাথে মেঘালয় বিজেপির একটা বড় অংশের নেতারাও কেন্দ্রের এই নির্দেশিকায় অসন্তুষ্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here