যশোরে পূজা উদযাপন পরিষদে সভাপতি অসীম, সম্পাদক যোগেশ

0
218

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা পূজা উদযাপন পরিষদেও দ্বি-বার্ষিক সম্মেলনে অসীম কুণ্ডু পুনরায় সভাপতি ও যোগেশ দত্ত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শুক্রবার বিকেলে দ্বিতীয় পর্বে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। রাত ৯টার দিকে দিকে ফলাফল প্রকাশ করা হয়েছে। সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় অসীম কুণ্ডু পুনরায় নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে যোগেশ দত্ত ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

যশোর জেলা পূজা উদযাপন পরিষদের বিদায়ী সাধারণ সম্পাদক দীপঙ্কর দাস রতন জানান বিকেলে সম্মেলনের দ্বিতীয় পর্বে সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় অসীম কুণ্ডু পুনরায় নির্বাচিত হন। তবে সাধারণ সম্পাদক পদে ৫জন প্রার্থী থাকায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ১০৮ জন ভোটারের মধ্যে ১০০ জন ভোটাধিকার প্রয়োগ করেন। যোগেশ দত্ত ৪৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুখেন মজুমদার ২১ ভোট ও তপন কুমার ঘোষ ২১ ভোট পেয়েছেন। পরবর্তীতে পুর্নাঙ্গ কমিটি গঠন করা হবে।

বর্ণাঢ্য আয়োজনে শুক্রবার ১২টায় যশোর পৌর কমিউনিটি সেন্টার চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে কাউন্সিল উদ্বোধন করেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি।

অনুষ্ঠানে তিনি বলেন, বর্তমান সরকার একটি অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী সরকার। যে কোনো ধরনের ধর্মীয় সংখ্যালঘু অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে আমাদের অবস্থান। সে কারণে সব ধর্মের মানুষ এদেশে শান্তিপূর্ণভাবে সহাবস্থান করছে।

সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের যশোর জেলা শাখার সভাপতি অসীম কুণ্ডু। স্বাগত বক্তব্য দেন বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক দীপঙ্কর দাস রতন। বিশেষ অতিথি ছিলেন যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কনক কান্তি দাস, সাধারণ সম্পাদক তাপস পাল, যুগ্ম সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জী, সাংগঠনিক সম্পাদক শুভাশিষ বিশ্বাস সাধন, সদস্য অশোক রঞ্জন কাপুড়িয়া, যশোর কমিটির উপদেষ্টা শিক্ষাবিদ তারাপদ দাস এবং যশোর হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সন্তোষ দত্ত।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর বেদমন্ত্র পাঠের সাথে সাথে দেশ ও জাতির শুভকামনায় মঙ্গল প্রদীপ প্রজ্বলন করা হয়। এসময় বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অতিথিদের সাথে জাতীয় ও স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here