যশোরে বাঘ-সিংহের চারটি ছানা উদ্ধার, আটক ২-(ভিডিওসহ)

0
685
উদ্ধার হওয়া বাঘ ও সিংহের সাবক, ছবি-বেলাল হোসেন বনি।
উদ্ধার হওয়া বাঘ ও সিংহের সাবক, ছবি-বেলাল হোসেন বনি।

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরের চাঁচড়া চেকপোস্ট এলাকায় একটি প্রাডো গাড়ি থেকে বাঘ ও সিংহের চারটি ছানা উদ্ধার হয়েছে। এ সময় ওই গাড়িতে থাকা দুই যুবককে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ব্যবহৃত প্রাডো গাড়িটিও জব্দ করা হয়েছে।
পুলিশের দাবি, বাচ্চাগুলো পাচারের উদ্দেশ্যে ঢাকার উত্তরা থেকে যশোরের শার্শা সীমান্তে নেওয়া হচ্ছিল।
এদিকে বন বিভাগের ধারণা, উদ্ধারকৃত ছানাগুলোর মধ্যে দুটি লেপার্ড প্রজাতির এবং অপর দুটি সিংহের শাবক।

আটক দুজন হচ্ছে কামরুজ্জামান বাবু (৩০) ও রানা ভুঁইয়া (২৮)।

কামরুজ্জামান বগুড়ার আদমদীঘি থানার চকপাড়া ইউনিয়নের বশিকুড়া গ্রামের আহাদ আলী সরদারের ছেলে। আর আবদুল মান্নান ভুইয়ার ছেলে রানা ভুঁইয়ার বাড়ি নরসিংদীর পলাশ থানার বকুলনগর গ্রামে।

যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে এসআই বায়োজিদ একটি টিম নিয়ে চাঁচড়া চেকপোস্ট মোড়ে অবস্থান নেন। তারা শার্শা সীমান্তগামী একটি প্রাডো গাড়ির গতিরোধ করে চালকসহ দুইজনকে আটক করে। এরপর গাড়ি থেকে দুটি কাঠের বাক্স উদ্ধার করে। আটক দু’জন বাক্স দুটিতে থাকা চারটি ছানাকেই বাঘের ছানা বলে জানিয়েছে।

পুলিশ সুপার আরও জানান, এ ঘটনায় আইন অনুযায়ী মামলা হবে এবং আদালতের নির্দেশ মতে বাঘ-সিংহের ছানাগুলোর ভবিষ্যত নির্ধারণ হবে।
বিভাগীয় বন কর্মকর্তা সরোয়ার আলম জানান, তাদের ধারণা উদ্ধারকৃত শাবকগুলোর মধ্যে দুটি লেপার্ড প্রজাতির এবং অপর দুটি সিংহের ছানা। খুলনা থেকে ওয়াইল্ড লাইফের কর্মকর্তারা যশোরে আসছেন। তারাই নিশ্চিত তথ্য দিতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here