যশোরে ৮ বছরের শিশু ধর্ষণ ও হত্যায় মামলায় একজনের ফাঁসির আদেশ

0
222

জাহিদুল কবির মিল্টন : যশোর সদর উপজেলার এড়েন্দা গ্রামের ৮ বছরের শিশু সাবিনা ধর্ষণ ও হত্যায় মামলায় লাভলু নামে একজনকে মৃত্যুদ- ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুর ১২টায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক অমিত কুমার দে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণা শেষে দ-িত লাভলুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। দ-িত লাভলু একই গ্রামের ইন্তাজ আলীর ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি ইদ্রিস আলী জানান, ২০১৪ সালের ২৩ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাবিনাকে তার প্রতিবেশি লাভলু ও আনোয়ার মিষ্টি দেয়ার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর তাকে বাড়ির পাশের একটি পটল ক্ষেতে নিয়ে পালাক্রমে ধর্ষণ ও শ্বাসরোধে হত্যা করে। এরপর একটি ধান ক্ষেতের মধ্যে লাশ ফেলে চলে যায়। সাবিনার খোঁজ না পেয়ে তার পরিবারের লোকজনসহ এলাকাবাসী খোঁজ শুরু করে। রাতে ধান ক্ষেত থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরের দিন সাবিনার পিতা বিল্লাল হোসেন লাভলু ও আনোয়ারকে আসামি করে মামলা করেন।
দীর্ঘ শুনানী শেষে সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক আসামি লাভলুকে মৃত্যুদ- ও এক লাখ টাকা জরিমানা আদায়ের নির্দেশ দেন। এছাড়া অপর আসামি আনোয়ার বিচার শুরুর আগেই মুত্যুবরণ করায় তাকে অব্যাহতি প্রদান করেন। রায় ঘোষণা শেষে বিচারক আসামি লাভলুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এ রায়ে সন্তোষ প্রকাশ করে দ্রুত রায় কার্যকরের আবেদন জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ইদ্রিস আলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here