যশোর জেনারেল হাসপাতালে ঝুঁকিপূর্ণ ভবন নির্মাণের দাবিতে সংবাদ সম্মেলন

0
278

নিজস্ব প্রতিবেদক, যশোর: যশোর জেনারেল হাসপাতালে ঝুঁকিপূর্ণ ভবন দ্রূত নির্মাণের দাবি জানিয়ে জনউদ্যোগ যশোরের পক্ষ থেকে শনিবার সকালে প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।
সংগঠনটির কর্মকর্তারা সংবাদ সম্মেলনে বলেন, আগামী এক মাসের মধ্যে নতুন ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া না হলে মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করবে। যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতালের পুরনো ভবনটি ১৯৪০ সালে নির্মাণ করার পর এ পর্যন্ত সংস্কার করা হয়নি। সেই ভবনটি সম্প্রতি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। গণপূর্ত বিভাগ পরিত্যক্ত ভবনটি সংস্কারের চেষ্টা চালাচ্ছে জানিয়ে বলা হয়, ‘কিন্তু এমনটি হলে পুরনো ভবনটি আবার ঝুঁকির মধ্যে পড়তে পারে। এ কারণে পুরনো ভবন সংস্কার নয়, নতুন ভবনের ওপরে আরেক তলা নির্মাণের দাবি জানাচ্ছি । এবং সেটি করতে আগামী এক মাসের মধ্যে পদক্ষেপ নিতে হবে।’
‘ভবন পরিত্যক্ত হওয়ার কারণে বর্তমানে হাসপাতালে সমস্যা প্রকট আকার ধারণ করেছে। রোগীরা ঠিকমতো চিকিৎসা পাচ্ছে না। সমস্যার বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষও স্বীকার করেছে, বলেন জনউদ্যোগ কর্মকর্তারা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের আহবায়ক এম আর খায়রুল উমাম, সদস্য মাহবুবুর রহমান মজনু, তন্দ্রা ভট্টাচার্য্য, রুকুন-উদ-দৌলাহ, অ্যাডভোকেট সৈয়দা মাসুমা খাতুন ও অ্যাডভোকেট আবুল হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here