যশোর পল্লীতে দিন মজুর সাত্তার হত্যা কান্ডের মোটিভ উদঘাটন ছেলেসহ দু’জন গ্রেফতার স্ত্রীর জবানবন্দি প্রদান

0
213

এম আর রকি যশোর: সদর উপজেলার নরেন্দ্রপুর মোল্যা পাড়ায় দিন মজুর আব্দুস সাত্তার (৬০) হত্যাকান্ডের মোটিভ উদঘাটন হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই সোহরাব হোসেন হত্যাকান্ডের সাথে জড়িত অভিযোগে নিহত বৃদ্ধের ছেলে তরিকুল ইসলাম ও তার বন্ধু একই গ্রামের আব্দুল মজিদ বিশ্বাসের ছেলে ইব্রাহিম। রোববার যশোর আমলী আদালত কোতয়ালি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক হুমায়ূন কবীরের আদালতে ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দিতে নিহতর স্ত্রী রাবেয়া জড়িতের নাম প্রকাশ করেন। উক্ত এসআই বলেন,নিহত আব্দুস সাত্তারের স্ত্রী রাবেয়া খাতুন জবানবন্দিতে বলেছেন,তার ছেলে তরিকুল ইসলাম ও তার বন্ধু ইব্রাহিমসহ অজ্ঞাতনামা আরো ৩জন মোট ৫জন মিলে এ হত্যাকান্ড ঘটায়।
স্থানীয় সূত্রের বর্ণনা দিয়ে উক্ত এসআই জানান,আব্দুস সাত্তারের ছেলে তরিকুল ইসলাম তার পিতার নামে বিভিন্ন এনজিও থেকে ২লাখ টাকা উত্তোলন করেন। এনজিও’র কর্মকর্তা ও কর্মীরা টাকার জন্য আব্দুস সাত্তারের বাড়িতে আসলে পিতার সাথে ছেলে তরিকুল ইসলামের বিরোধ বাধে। তরিকুল ইসলাম মনে করেন,পিতাকে সরিয়ে দিলে এনজিও টাকার চাপ থেকে সে বেঁচে যাবে। এই পরিকল্পনায় তরিকুল ইসলাম তার বন্ধু ইব্রাহিমের সাথে আলোচনা করে হত্যাকান্ডের ঘটনা ঘটায়্ ।

অপর একটি সূত্র বলেছে,তরিকুল ইসলামের বোন আসমা বিদেশে থাকে। বিদেশ থেকে তরিকুল ইসলামের নামে টাকা পাঠায়। উক্ত টাকা পাঠানোর ব্যাপারে পিতা আব্দুস সাত্তারের সাথে মাঝে মধ্যে ছেলে তরিকুল ইসলামের বিরোধ হতো। মেয়ের পাঠানো টাকা আত্মসাত হিসেবে পিতা আব্দুস সাত্তারকে হত্যার পরিকল্পনা করে ছেলে তরিকুল ইসলাম। উল্লেখ্য গত ২১ জুলাই গভীর রাত সাড়ে ৩ থেকে সাড়ে ৪ টার মধ্যে দূর্বৃত্তরা নরেন্দ্রপুর মোল্যাপাড়ায় ঘুমিয়ে থাকা আব্দুস সাত্তারকে ধারালো গাছীদা দিয়ে কুপিয়ে হত্যা করে দ্রুত সটকে পড়ে। এ ব্যাপারে নিহতর বড় ভাই আব্দুল গফুর বাদী হয়ে অজ্ঞানামা ২জন আসামী উল্লেখ করে কোতয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here