যুদ্ধের প্রস্তুতি! সীমান্তে প্রচুর বোর্ফস কামান মোতায়েন করছে ভারত

0
221

ম্যাগপাই নিউজ ডেক্স : ভারত-পাক সীমান্তে একেবারে নিয়ন্ত্রণরেখা বরাবর বোফর্স কামান মোতায়েন করতে চলেছে ভারতীয় সেনাবাহিনী। ভারতীয় সেনাবাহিনীর দুই জওয়ানের মুন্ডুচ্ছেদ হওয়ার পর এমনটাই চরম সিদ্ধান্ত সেনাবাহিনীর তরফে নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। আর সেনার এহেন সিদ্ধান্তকে যথেষ্ট গুরুত্ব দিয়েই দেখছেন সামরিক পর্যবেক্ষকরা।

জানা গিয়েছে, রাজৌরি থেকে পুঞ্চ পর্যন্ত নিয়ন্ত্রণরেখা বরাবর বেশ কিছু জায়গায় ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে বোফর্স কামান মোতায়েন করা হচ্ছে। শুধু তাই নয়, কিছু জায়গায় ছোট কামানও মোতায়েন করা হচ্ছে। প্রত্যেক ২/৩ ঘণ্টা পর পর বোফর্স কামানগুলির স্থান পরিবর্তন করবে যাতে শত্রুরা বুঝতা না পারে কোথায় কামান মোতায়েন করা হয়েছে।

সীমান্তে এমনিতেই আগে থেকে বিভিন্ন জায়গায় ছোট-বড় কামান মোতায়েন আছে। সমতলভূমিতে ট্যাঙ্কও মোতায়েন রয়েছে। গত সোমবার কৃষ্ণাঘাঁটি সেক্টরে পাক বর্ডার অ্যাকশন টিমের (বাট) পদক্ষেপের পরে সীমান্তে উত্তেজনা সৃষ্টি হয়েছে। পাক সীমান্তে সেনাবাহিনীর আনাগোনা বেড়ে চলায় ভারতীয় বাহিনী কামানের সংখ্যা বৃদ্ধি করেছে। নির্বাচিত এলাকায় বোফর্স কামান মোতায়েন করা হচ্ছে। এর ধ্বংসাত্মক ক্ষমতা খুব বেশি হওয়ায় কার্গিল যুদ্ধের সময় বোফর্স কামান পাক বাহিনীকে যথেষ্ট বেগ দিতে সক্ষম হয়েছিল। এবার সেই কামানকে আবারও সীমান্তে মোতায়েন করছে সেনাবাহিনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here