রাজশাহীতে ‘জঙ্গি আস্তানায় হানা, নিহত ৫

0
481

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ীর হাবাসপুরে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গতকাল বুধবার দিবাগত রাত একটা থেকে শুরু হওয়া এই অভিযানে এখন পর্যন্ত পাঁচজন নিহত হয়েছেন। অভিযান এখনো চলছে।

ঘটনাস্থল থেকে রাজশাহীর গোদাগাড়ী সার্কেলের সিনিয়র এএসপি মো. একরামুল হক আজ বৃহস্পতিবার সকাল সোয়া নয়টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এই পুলিশ কর্মকর্তা বলেন, অভিযানে জঙ্গিদের পাঁচজন নিহত হয়েছেন। আস্তানার ভেতরে একজন ‘সুইসাইড ভেস্ট’ (আত্মঘাতী বন্ধনী) পরে অবস্থান করছেন। অভিযানে পুলিশের দুই সদস্য ও ফায়ার সার্ভিসের একজন সদস্য আহত হয়েছেন। তাঁদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে সকাল সোয়া আটটার দিকে গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিবজুর আলম মুন্সি জানিয়েছিলেন, ওই সময় পর্যন্ত অভিযানে তিনজন নিহত হয়েছেন।

এর আগে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ত্রিমোহনী শিবনগর গ্রামের একটি জঙ্গি আস্তানা গত ২৬ এপ্রিল থেকে দুই দিন ঘিরে রেখে অভিযান শেষে চারজন নিহত হওয়ার কথা জানায় পুলিশ। পুলিশ বলে, আত্মঘাতী বিস্ফোরণে ওই চারজন নিহত হন। নিহত ব্যক্তিদের একজন ছিলেন আবু কালাম ওরফে আবু (৩০)। তিনি নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য।

গত কয়েক মাসে চট্টগ্রামের সীতাকুণ্ড, সিলেট, মৌলভীবাজার, চাঁপাইনবাবগঞ্জ ও ঝিনাইদহে জঙ্গি আস্তানায় পুলিশ অভিযান চালায়। এসব অভিযানে নারী–শিশুসহ নিহত হয় ২৫ জন। এর মধ্যে সিলেটে জঙ্গি আস্তানায় অভিযান চলাকালে নিরাপত্তাবলয়ের মধ্যেই জঙ্গিদের ফেলে রাখা বোমার বিস্ফোরণে নিহত হন র‌্যাবের গোয়েন্দাপ্রধান আবুল কালাম আজাদ, পুলিশের দুই কর্মকর্তাসহ সাতজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here