লাইফ সাপোর্টে খান টিপু সুলতান

0
372

উত্তম চক্তবর্তী: যশোরের মণিরামপুরের সাবেক এমপি অ্যাডভোকেট খান টিপু সুলতানের অবস্থার উন্নতি হয়নি। বুধবার সকাল থেকেই তাকে ঢাকা সেন্ট্রাল হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এখনো তার জ্ঞান ফেরেনি।

শুক্রবার সকালে তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার কথা রয়েছে।

টিপু সুলতানের বড়ছেলে সাদাব হুমায়ুন সুলতান শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে জানান, বুধবার সকাল থেকেই তার বাবার অবস্থা গুরুতর। তখন থেকেই তাকে সেন্ট্রাল হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তিনি আর ফিরবেন কি না সেটা একমাত্র আল্লাহই জানেন।

সাদাব বলেন, ‘উনাকে মুভ করানোর কোনো পরিবেশ নেই। যদি ডাক্তাররা ভরসা দেন তাহলে সকালে তাকে সিঙ্গাপুরে নেওয়ার পরিকল্পনা আছে আমাদের।’

বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কয়েকটি আইডি থেকে বৃহস্পতিবার রাতভর জানানো হচ্ছে, টিপু সুলতান আর বেঁচে নেই। এই বিষয়ে সাদাব বলেন, ‘ফেসবুকতো একটা উন্মুক্ত মাধ্যম। এখানে কেউ কিছু লিখলে তো আর আটকানো যাবে না।’

টিপু সুলতানের মস্তিস্কে আগে থেকেই পানি জমে ছিল। গত সোমবার তার প্রচণ্ড জ্বর আসে। একপর্যায়ে যশোরের বাসায় মেঝেতে পড়ে তিনি অজ্ঞান হয়ে যান। এরপরমঙ্গলবার সকালে তাকে ঢাকার সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৯টার দিকে তার অবস্থা বেশ খারাপের দিকে যায়। পরে বেলা ১১টার দিকে তাকে অপারেশন থিয়েটারে নেন চিকিৎসকরা। প্রায় সাড়ে তিন ঘণ্টা পর বেলা আড়াইটার দিকে টিপু সুলতানকে অপরারেশন থিয়েটার থেকে বের করা হয়। তখন থেকে তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। মস্তিস্কে রক্তক্ষরণের কারণে তার মাথার একপাশে পানি জমেছিল বলে চিকিৎসকরা জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here