শ্রমিক স্বার্থবিরোধী আইনের প্রতিবাদে বেনাপোলে মানববন্ধন

0
277

বেনাপোল প্রতিনিধি : মন্ত্রী সভায় সড়ক পরিবহন প্রস্তাবিত আইন-২০১৭ সংশোধনী প্রস্তাব বাস্তবায়নের দাবিতে স্থলবন্দর বেনাপোলে মানববন্ধন র‌্যালি ও সমাবেশ করেছে যশোর জেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতিসহ পরিবহন শ্রমিক ফেডারেশন অন্তর্ভূক্ত বিভিন্ন সংগঠন কর্মসূচিতে অংশগ্রহন করেন।
দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে রোববার বেলা ১১টায় বেনাপোল কাস্টমস হাউজের সামনে এই মানববন্ধন পালিত হয়। মানববন্ধনে নিজ নিজ ব্যানার নিয়ে অংশ নেন বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, যশোর জেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন ঝিকরগাছার সভাপতি মিজানুর রহমান, সহসভাপতি মনিরুজামান ঘেনা, সাধারন সম্পাদক শওকত আলী, যুগ্ম সম্পাদক শাহিন, যশোর জেলা সড়ক পরিবহন ইউনিয়নের সহ সম্পাদক আবুল কালাম, বেনাপোল শাখা সম্পাদক কবির হোসেন, বাগআঁচড়া নাভারন ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি জাকির হোসেন, সাধারন সম্পাদক আনিছুর রহমান কেনা, বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির বেনাপোল শাখা সম্পাদক মনির হোসেন, মাছুসুর রহমান কাক্কু, মোহাম্মাদ আলী প্রমুখ। মানববন্ধন চলাকালে নেতারা বলেন, মন্ত্রিসভায় মোটর শ্রমিকদের স্বার্থবিরোধী আইন পাস হয়েছে। এটি কালো আইন। এই আইন বাস্তবায়িত হলে শ্রমিকরা রাস্তায় গাড়ি চালাতে পারবে না।
তারা বলেন, সে কারণে শ্রমিকদের পক্ষ থেকে সংশোধন প্রস্তাব দেওয়া হয়েছে সরকারকে। শ্রমিকদের প্রস্তাব পাস না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হয়। এর মধ্যে রয়েছে আগামী ২৬ এপ্রিল পরিবহন মালিক-শ্রমিকদের কনভেনশন, ১ মে শ্রমিক র‌্যালি ও সমাবেশ এবং ২ মে দেশব্যাপী বিক্ষোভসহ জেলা প্রশাসকদের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি পেশ।এর পরও দাবি মানা না হলে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চূড়ান্ত কর্মসূচি ঘোষণা করবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here