সাংবাদিক কিরণ সাহার লেখা ‘ছড়াবার্তা’ বইয়ের মোড়ক উন্মোচন

0
247

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিক কিরণ সাহা অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছিলেন। অসম্প্রদায়িকতা ও অন্যায়ের সঙ্গে কখনো অপোষ করেননি। প্রগতিশীল মানুষ হিসেবে মানুষের কল্যাণে কাজ করেছেন। পেশাগত জীবনে কখনো অন্যায়ের সঙ্গে আপোষ করেননি। অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তিনি সৎ সাহসী সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সৎ সাহসী সাংবাদিকতার জগতে তিনি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে আছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি ছড়া লিখতেন। তার লেখা অসংখ্য ছড়া বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত হয়েছে। তার ছড়ানো ছেটানো ছড়া নিয়ে প্রকাশিত হলো একটি বই ‘ছড়াবার্তা’। এই বইয়ের মাধ্যমে তিনি পাঠকের কাছে আজীবন বেঁচে থাকবেন। শুক্রবার দৈনিক যুগান্তর যশোর ব্যুরোর সাবেক প্রধান প্রথিতযশা সাংবাদিক কিরণ সাহা কচি’র পঞ্চম মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও ছড়াবার্তা বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
প্রেসক্লাব যশোর মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন দৈনিক যুগান্তর পাঠক ফোরাম স্বজন সমাবেশের সভাপতি জিএম জুলফিকার আব্দুল্লাহ।
স্মরণসভায় স্মৃতিচারণ করেন প্রেসক্লাব যশোরের ভারপ্রাপ্ত সভাপতি মনোতোষ বসু, সহ-সভাপতি আনোয়ারুল কবীর নান্টু, সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) সভাপতি সাজেদ রহমান বকুল, দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, সাংবাদিক নেতা মহিদুল ইসলাম মন্টু, দৈনিক প্রতিদিনের কথার ভারপ্রাপ্ত সম্পাদক ফারাজি আহমেদ সাঈদ বুলবুল, কিরণ সাহা’র সহধর্মিনী আরতি সাহা, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন। স্বাগত বক্তব্য রাখেন দৈনিক যুগান্তর যশোর ব্যুরো প্রধান ইন্দ্রজিৎ রায়। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বজন সমাবেশ যশোর জেলা শাখার সহ-সভাপতি প্রভাষক তরিকুল ইসলাম।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলামিস্ট ও প্রবীণ আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম রন্টু, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এইচআর তুহিন, নির্বাহী সদস্য আমিনুর রহমান মামুন, বিএফইউজে যুগ্ম মহাসচিব সাকিরুল কবীর রিটন, সদস্য গোপীনাথ দাস, যশোর সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি প্রণব দাস, সাবেক সহ-সভাপতি প্রদীপ ঘোষ, দৈনিক প্রজন্মের ভাবনার নির্বাহী সম্পাদক অসীম বোস, সত্যপাঠের নির্বাহী সম্পাদক শাহাবুদ্দিন আলম, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়শেন যশোর শাখার সভাপতি মনিরুজ্জামন মনির, কিরণ সাহার মেয়ে স্বর্ণকিরণ সাহা ও মেয়ের স্বামী শুভংকর বিশ্বাস, দৈনিক সমাজের কথার চীফ রিপোর্টার তবিবর রহমান, দৈনিক লোকসমাজের সিনিয়র রিপোর্টার বিএম আসাদ প্রমুখ। এছাড়াও স্বজন সমাবেশের বন্ধুরা উপস্থিত ছিলেন।
স্মরণসভা শেষে অতিথিবৃন্দ কিরণ সাহার লেখা ‘ছড়াবার্তা’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। একুশে গ্রন্থমেলায় চমন প্রকাশনীর ব্যানারে প্রকাশিত হচ্ছে বইটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here