সাড়ে ২৩ লাখ টাকায় বিক্রি হলো ট্রাম্পের আঁকা ছবি

0
199

ম্যাগপাই নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পর থেকে বিতর্ক যেন পিছু ছাড়ছে না ডোনাল্ড ট্রাম্পের। অভিবাসন নীতি কিংবা রাশিয়ার সাথে গোপন আতাত, সমালোচনার শীর্ষেই রয়েছেন তিনি। তবে এবার অন্যরকম এক ঘটনাকে কেন্দ্র করে তিনি সংবাদ শিরোনামের এসেছেন। সম্প্রতি রীতিমতো চিত্রশিল্পী হয়ে গেছেন তিনি! শুধু তাই নয়, তার আঁকা স্কেচটি চড়া দামে নিলামে বিক্রিও হয়েছে।

লসঅ্যাঞ্জেলস ভিত্তিক প্রতিষ্ঠান ন্যাট ডি স্যান্ডার্স ট্রাম্পের আঁকা সেই স্কেচটি ২৯ হাজার ১৮৪ মার্কিন ডলারে (২৩ লাখ ৫৩ হাজার দুইশ ৫১ টাকা) স্কেচটি নিলামে বিক্রি করেছে। এত টাকায় স্কেচটি বিক্রি হওয়ার অন্যতম কারণ হিসেবে জানানো হয়েছে, ছবিটি আঁকিয়েন মার্কিন প্রেসিডেন্ট।

জানা গেছে, ছবিটি ২০০৫ সালে এঁকেছেন ট্রাম্প। এর পেছনে ছিল নিউইয়র্ক শহরের ম্যানহাটন, যেখানে উঁচু উঁচু ভবনগুলোর মধ্যে মাথা তুলে দাঁড়িয়ে আছে ট্রাম্প টাওয়ার।

এ ব্যাপারে বৃহস্পতিবার টেলিফোনে দেয়া এক সাক্ষাৎকারে ন্যাট ডি স্যান্ডার্সের পক্ষ থেকে জানানো হয়েছে, বর্তমান কোনো প্রেসিডেন্টের স্বাক্ষরিত জিনিসের দাম এত হবে না, যদি সেটা আব্রাহাম লিঙ্কনের না হয়। প্রতিষ্ঠানটির কর্ণধার মাইকেল ক্রিক এসময় আরো জানান, সাত লাখ ২৫ হাজার সাতশ ১৫ টাকা থেকে নিলামে ডাক শুরু হয়। পরে সেটা বিক্রি হয় ২৩ লাখ ৫৩ হাজার দুইশ ৫১ টাকায়।

মূলত, দাতব্য সংস্থার জন্য অর্থ সংগ্রহের আশায়ই ছবিটি আঁকা হয়েছিল বলে দাবি করেছেন ট্রাম্প।

সূত্র : নিউইয়র্ক টাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here