সুবর্ণভূমি সম্পাদককে হুমকি, সাংবাদিকনেতাদের প্রতিক্রিয়া

0
241

নিজস্ব প্রতিবেদক : নিউজপোর্টাল সুবর্ণভূমি সম্পাদক আহসান কবীরকে প্রাণনাশের হুমকি দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্ত। সোমবার গভীর রাতে টেলিফোনে তাকে হুমকি দেওয়া ছাড়াও অশালীন ভাষায় গালিগালাজ করা হয়।
সুবর্ণভূমি সম্পাদক বিষয়টি যশোরের সাংবাদিকদের সংগঠনগুলোকে জানিয়েছেন। সাংবাদিকদের সংগঠনগুলো তাকে এ বিষয়ে তিনি আইনগত ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছে।
এছাড়া প্রেসক্লাব যশোর এবং সাংবাদিক ইউনিয়ন যশোর পৃথক বিবৃতিতে সংগঠন দুটির সাবেক সম্পাদক আহসান কবীরকে জীবননাশের হুমকির বিষয়ে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

প্রেসক্লাব যশোর
প্রেসক্লাব যশোরের সাবেক সম্পাদক ও সুবর্ণভূমি সম্পাদক আহসান কবীরকে হুমকি প্রদানসহ অকথ্য ভাষায় গালিগালাজ করায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন ক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক এসএম তৌহিদুর রহমান।
এক বিবৃতিতে নেতৃদ্বয় ক্ষোভের সাথে বলেছেন, ‘সাংবাদিকনেতা আহসান কবীরকে হুমকির এই ঘটনাকে যশোরের সাংবাদিকসমাজ বিচ্ছিন্ন কোনো ব্যাপার মনে করছে না। বরং অবিলম্বে এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির উদ্যোগ নেওয়ার জন্যে প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছে।’
তা না হলে সাংবাদিকসমাজ কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে বলে বিবৃতিতে বলা হয়।

সাংবাদিক ইউনিয়ন যশোর
সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সাধারণ সম্পাদক, সুবর্ণভূমি সম্পাদক আহসান কবীরকে জীবননাশের হুমকিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে সংগঠনটি।
এক বিবৃতিতে সংগঠনের সভাপতি নূর ইসলাম ও সাধারণ সম্পাদক এম আইউব বলেছেন, ‘সাংবাদিকনেতা আহসান কবীরকে দেখে নেওয়ার হুমকি স্বাধীন সাংবাদিকতার অন্তরায়।’
তারা অবিলম্বে হুমকিদাতাকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। একই সঙ্গে প্রশাসনের কাছে আহসান কবীরের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন নেতৃদ্বয়।
বিবৃতিতে বলা হয়েছে, প্রেসক্লাব যশোর এবং সাংবাদিক ইউনিয়ন যশোরের বার বার নির্বাচিত নেতাকে এভাবে জীবননাশের হুমকি নিন্দনীয়, উদ্বেগজনক। যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তারা শুধু সাংবাদিক না, সমাজেরও শত্রু। এদেরকে চিহ্নিত করে এখনই আইনের আওতায় আনা জরুরি। তা না হলে অঘটনের আশংকা রয়েছে বলে মনে করেন নেতৃদ্বয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here