স্বাধীনতার ঘোষক নিয়ে অপপ্রচার, পাকিস্তানের দুঃখ প্রকাশ

0
228

ম্যাগপাই নিউজ ডেস্ক : পাকিস্তান হাইকমিশনের অফিসিয়াল ফেসবুক পেজে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নন, জিয়াউর রহমানই বাংলাদেশের স্বাধীনতার ঘোষক’-এমন অপপ্রচার চালানোর জন্য দুঃখ প্রকাশ করেছে দেশটি। পাকিস্তান অ্যাফেয়ার্স নামের ওই ফেসবুক পেজে প্রকাশিত ১৩ মিনিট ৪৫ সেকেন্ডের ওই ভিডিওটিও সরিয়ে ফেলার ঘোষণা দিয়েছে তারা।
এর আগে, ফেসবুক পেজে ভিডিও দিয়ে এমন অপপ্রচার চালানোর প্রেক্ষিতে বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনারকে তলব করে কড়া প্রতিবাদ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার দুপুরে পাকিস্তানের হাইকমিশনার রফিউজ্জামান সিদ্দিকীকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে পাঠানো হয়।

উল্লেখ্য, ঢাকায় পাকিস্তান অ্যাফেয়ার্স নামে একটি ফেসবুক পেজে প্রকাশিত ১৩ মিনিট ৪৫ সেকেন্ডের একটি ভিডিও গত বৃহস্পতিবার পাকিস্তান হাইকমিশন তার ফেসবুক পেজে শেয়ার করে। সেই ভিডিওতে দাবি করা হয়েছে, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নন, জিয়াউর রহমানই বাংলাদেশের স্বাধীনতার ঘোষক।
শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতাই চাননি; তিনি স্বায়ত্তশাসন চেয়েছিলেন। ‘

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, হাইকমিশনের অফিসিয়াল ফেসবুকে কিছু প্রকাশের দায়িত্ব এড়াতে পারে না তারা। এর আগেও পাকিস্তান হাইকমিশনের ফেসবুক পেজে অন্য দেশের প্রতি বিদ্বেষমূলক প্রচারণা চালানো হয়েছে। এবার বাংলাদেশ নিয়ে যে ভিডিও প্রকাশ করা হয়েছে তার মধ্যে সুস্পষ্ট উসকানি রয়েছে।

ঐতিহাসিকভাবে স্বীকৃত বিষয়াদি নিয়ে পাকিস্তান হাইকমিশনের নতুন করে বিতর্ক সৃষ্টির চেষ্টা উদ্দেশ্যপূর্ণ ও দূরভিসন্ধিমূলক বলে মনে করছে বাংলাদেশ।
ঘটনাটি সরকারি দল ঘটিয়েছে বলে অভিযোগ করেন তিনি।
এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী জানান, এটি বিএনপির পুরোনো অভ্যাস। তারা একটি পিনিক সৃষ্টি করে দায় আওয়ামী লীগের ঘাড়ে চাপানোর চেষ্টা করছে। সকাল থেকে পুরো সড়কের কোথায়ও আওয়ামী লীগের কোন কর্মীই ছিল না। পুলিশকে বলেছি ঘটনা তদন্ত করে খুব জলদি জড়িতদের সনাক্ত করে আইনের আওতায় আনতে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here