১২৫ কেজি ওজনের সাবান উপহার পেল মুখ্যমন্ত্রী যোগী

0
252

ম্যাগপাই নিউজ ডেস্ক: ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দফতরে প্রতিদিনই কিছু না কিছু উপহার আসতেই থাকে। দেশ-বিদেশের পাশাপাশি অগণিত ভক্ত প্রতিদিন তাকে ‘স্পেশাল গিফট’ পাঠান তাদের পছন্দের মুখ্যমন্ত্রীকে।

মাত্র কয়েক মাস আগেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদে বসেছেন তিনি। তারপর থেকেই একের পর এক উপহার আসতে শুরু করেছে তার কাছে। শুক্রবারও তেমনই একটি উপহারের বাক্স এসে পৌঁছায় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর দফতরে। প্রথমে বিষয়টি নিয়ে প্রথমে তেমন কোনও মাতামাতি হয়নি। কিন্তু ব়্যাপিং পেপার খুলতেই চমক শুরু। ১২৫ কেজি ওজনের সাবান পাঠানো হয়েছে তাকে। যার দৈর্ঘ্য ১৬ ফুট। উপহারটি পাঠিয়েছে গুজরাতের দলিত সম্প্রদায়ের লোকেরা।

সম্প্রতি উত্তরপ্রদেশের মণিপুর দিনপত্তি গ্রামের এক দলিত পরিবারের সঙ্গে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দেখা করার আগে সাবান, শ্যাম্পু দেওয়া হয়। একই সঙ্গে সুগন্ধী দেওয়া হয় বলেও জানা যায়। এই নিয়ে তীব্র বিতর্ক দেখা দেয়। যদিও বিতর্কের মধ্যে পড়ে গোটা বিষয়টি অস্বীকার করে উত্তর প্রদেশ সরকার। আর এদিন তার প্রতিবাদ জানাতেই এমন অভিনব পথ বেছে নিল গুজরাটের দলিতরা।

এই বিষয়ে দলিত ওই প্রতিনিধি দলের অন্যতম সদস্য কীর্তি রাহুত ও কান্তিলাল পারমার জানান, যোগীর উচিত গোসল করে আগে নিজের পরিষ্কার হওয়া। তারপর এই ধরনের আচরণ দেখানো। আর সেকারণেই তাকেও সাবান পাঠানো হয়েছে। একই সঙ্গে ৩২০০ টাকা মূল্যের ওই সাবানের উপরে গৌতম বুদ্ধের ছবিও রাখা হয়েছে।

এই বিষয়ে রাহুত ও পারমার আরও জানান, প্রায় আড়াই হাজার বছর আগে জাতী-ধর্ম ভেদাভেদের বিরুদ্ধে সমাজের বুকে আলো জ্বালিয়েছিলেন গৌতম বুদ্ধ। আর সেকারণেই গৌতম বুদ্ধের ছবি সাবানে খোদাই করে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here