২৬০০ টি পরমাণু অস্ত্র তৈরি করতে সক্ষম ভারত!

0
222

ম্যাগপাই নিউজ ডেস্ক : কূলভূষণ ইস্যুতে ক্রমশ উত্তেজনা বাড়ছে ভারত-পাকিস্তানের মধ্যে। শুধু তাই নয়, যেভাবে ভারতীয় দুই সেনাকে শিরচ্ছেদ করেছে পাকিস্তান তাতে সামরিক উত্তেজনা আরও বেড়েছে। ইতিমধ্যে সীমান্তে সেনা সাজিয়েছে ভারত। যে কারণে প্রত্যাঘাতের আশঙ্কায় ভুগছে পাকিস্তান। এমতাবস্থায় পাকিস্তানের শঙ্কা, ভারত ২৬০০ টি পরমাণু অস্ত্র তৈরি করতে সক্ষম। শুধু শঙ্কা বলাটা ভুল, রীতিমত এই শঙ্কায় কাঁপছে গোটা পাকিস্তান।

পাকিস্তানের বিদেশ দফতরের মুখপাত্র নাফিস জাকারিয়া ইসলামাবাদে সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেছেন, “ভারতের এই পারমাণবিক কর্মসূচী দক্ষিণ এশিয়ার কৌশলগত স্থিতিশীলতার পক্ষে বিপজ্জনক। সারা বিশ্বে ভারতেই পরমাণু কর্মসূচীর গতি সবচেয়ে দ্রুত। ”

জাকারিয়া আরও বলেছেন, ২০০৮-এর ভারত-মার্কিন পরমাণু চুক্তির আওতায় ভারতে আমদানিকৃত পরমাণু জ্বালানি, সরঞ্জাম ও প্রযুক্তি অন্য উদ্দেশে সরিয়ে ফেলা হতে পারে। এই আশঙ্কার কথা পাকিস্তান তুলে ধরছে বলেও তিনি জানিয়েছেন।

এখানেই শেষ নয়, এনএসজিতে ভারত যাতে কখনও ঢুকতে না পারে সেজন্যেও জোরাল প্রশ্ন তুলেছেন নাফিস জাকারিয়া। কারণ তার মতে, ভারত যদি এনএসজিতে ঢুকে পড়ে তাহলে আরও উত্তেজনা বাড়াবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here