অপহরনের পর ৬ দিন অতিবাহিত হলেও উদ্ধার হয়নি উপশহর উচ্চবালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী তানিয়া

0
303

নিজস্ব প্রতিবেদক : অপহরনের পর ৬ দিন অতিবাহিত হলেও উদ্ধার হয়নি উপশহর উচ্চবালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী ও সদর উপজেলার পাগলাদহ গ্রামের তরিকুল ইসলামের মেয়ে তানিয়া ইসলাম বৃষ্টি (১৪)। অপহরনের বিষয়ে কোতয়ালি থানায় মামলা দিতে গেলেও নেয়া হয়নি মামলা।
অপহৃত তানিয়া ইসলাম বৃষ্টির পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, অভয়নগর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের নুর ইসলাম মোল্লার ছেলে তারেক মোল্লা স্কুলে যাবার পথে তানিয়া ইসলাম বৃষ্টিকে বিভিন্ন ভাবে উক্তত্ত করতো ও প্রেমের প্রস্তাব দিত। কিন্তু তানিয়া-তারেকের প্রেমের প্রস্তাবে রাজি হয় না। গত ১৫ জুন দুপুর আনুমানিক ৩ টা ২০ মিনিটের সময় উপশহর ইকরা কোচিং সেন্টারে কোচিং করতে যায় তানিয়া। নিউমার্কেট বক্ষব্যধি হাসপাতালের সামনে পৌছুলে তারেক তার ভাই আজিবর মোল্লা, একই গ্রামের শুকুরসহ ৬/৭ জন তানিয়ার গতি রোধ করে অপহরন করে মাইক্রোবাসে করে নিয়ে যায়। এঘটনার পর তানিয়ার পরিবারের পক্ষ থেকে বিভিন্ন স্থানে খোজাখুজি করা হয়। এমনকি অপহরনকারি তারেকের বাড়ি যেয়ে তানিয়াকে ফেরত দেয়ার জন্যও অনুরোধ করা হয় কিন্তু তারেকের পরিবার তানিয়াকে ফেরত দেয়না।
অপহৃত তানিয়ার ভাই পারভেজ জানান, তারেকের পরিবার প্রথমে তানিয়াকে ফেরত দেবার অঙ্গীকার করলে পরবর্তীতে ছেলের পক্ষে অবস্থান নেয়। তানিয়ার ভাই পারভেজ, মা জাহেদা বেগমের সাথে র্দুব্যবহার করে তাদের বাড়ি থেকে বের করে দেয়া হয়। মেয়ে তানিয়াকে উদ্ধার করতে না পেরে তানিয়ার মা জাবেদা বেগম কোতয়ালি থানায় যান মেয়েকে উদ্ধারের জন্য কিন্তু কোতয়ালি পুলিশ তাদের সহযোগিতা করেনি। বরং মামলা দিলে মামলা নেয়া হয়নি। থানার তারোগা এস আই মাহাবুব বলেন মামলা দেয়ার দরকার নেই দুএকদিন অপেক্ষা করেন মেয়ে এমনি চলে আসবে। দারোগা মাহাবুবের কথা মতো তানিয়ার মা জাবেদা খাতুন একদিন অপেক্ষা করেন। কিন্তু মেয়ে ফিরে আসে না। এরপর তিনি কোতয়ালি থানার ওসি অপূর্ব হাসানের কাছে যান মেয়ে উদ্ধারের জন্য। দু-দুবার লিখিত অভিযোগ দেন কিন্তু অপূর্ব হাসান মামলা নেননি। তিনি বলেছেন, মামলা শুধু ছেলে নামে হবে। ছেলের বাবা মায়ের নামে কোন মামলা হবে না। আর ছেলের বাবা মায়ের নামে মামলা হলে মেয়ের বাবা-মায়ের নামেও মামলা হবে। তানিয়ার ভাই পারভেজ জানান, আমরা অপহরকারি তারেক ও অপহরনের সাথে জড়িত তারেকের সহযোগিদের নামে মামলা দিলে তাও নেয়া হয় না। একারণে তানিয়ার পরিবার তানিয়াকে উদ্ধারের বিষয়ে উর্দ্ধতন পুলিশ প্রশাসনের সহযোতিগা কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here