অযত্ন অবহেলায় হারিয়ে যেতে বসেছে বঙ্গবন্ধুর ব্যক্তিগত সহকারী মুহিতুল ইসলামের কবরটি

0
635

ডি এইচ দিলসান : মাত্র এক বছর পার না হতেই অযত্ন অবহেলায় হারিয়ে যেতে বসেছে বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী প্রয়াত এফ এম মুহিতুল ইসলামের কবরটি। যিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি থাকার সময় তাঁর রিসিপশনিস্ট কাম রেসিডেন্ট পিএ ছিলেন । ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সময় তিনি ধানমণ্ডির ওই বাড়িতেইও ছিলেন তিনি। ২০১৬ সালের ২৫ আগস্ট বৃহস্পতিবার তিনি চলে যান না ফেরার দেশে। আর তার পর থেকে অযত্ন আর অবহেলায় বন জঙ্গলে নিচিহ্ন হতে বসেছে তার কবরটি। কবরে নাই কোন নামফলক,নাই কোন প্রাচীরও।
যশোরের মনিরামপুরের ছাত্রনেতা মামুন জুয়েল বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী প্রয়াত এফ এম মুহিতুল ইসলাম মারা গেছেন কে বছর হলো মাত্র এর মধ্যে নিচিহ্ন হতে বসেছে তার শেষ চিহ্ন কবরটিও। তিনি বলেন, কস্টের ব্যাপার হলো, উনার কবর কোথায় সেটা খুজে পাচ্ছিলাম না। কবরে নাই কোন নামফলক,নাই কোন প্রাচীরও।
মাত্র কদিনেই আমরা ভুলে গেলাম উনাকে। অচিরেই বঙ্গবন্ধুর বিশ্বস্ত এই মহান ব্যক্তির কবর সংরক্ষণ করার অনুরোধ জানান তিনি।
উল্লেখ্য বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারের বাধা কেটে যাওয়ার পর মুহিতুল ইসলাম ১৯৯৬ সালের ২ অক্টোবর বাদী হয়ে ধানমণ্ডি থানায় বঙ্গবন্ধু হত্যা মামলা দায়ের করেন। মামলায় মোট আসামি ছিল ২০ জন। বিচার প্রক্রিয়া শেষে পাঁচ আসামির মৃত্যুদণ্ড এরই মধ্যে কার্যকর হয়েছে। তবে দণ্ডিত বেশ কয়েকজন এখনো পলাতক।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here