আইএসের সঙ্গে লড়তে প্রস্তুত ট্রাম্প!

0
273
DORAL, FL - OCTOBER 23: Republican presidential candidate Donald J. Trump attends a campaigns rally In Florida at the Trump National Doral on October 23, 2015 in Doral, Florida. Trump leads most polls in the race for the Republican presidential nomination. (Photo by Johnny Louis/FilmMagic)

ম্যাগপাই নিউজ ডেস্ক: সম্প্রতি জঙ্গি সংগঠন আইএস সিরিয়া ও ইরাকে খুব দৌড়াচ্ছে। তবে এবার সে সেই দৌড় থামাবে ট্রাম্প। বুধবার টুইটারে এমনই কড়া হুঁশিয়ারি দিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বললেন, ইরাকে ইতিমধ্যেই টের পেয়েছে আইএস। আগামী দিনে আরো বড় হামলার মোকাবিলার জন্য যেন তৈরি থাকে তারা।

দীর্ঘ প্রায় তিন বছরের বেশি সময় ধরে ইরাকের মসুল আইএস-এর দখলে ছিল। তবে সম্প্রতি ইরাক-মার্কিন সেনাবাহিনীর যৌথ হামলায় সেখানে থেকে হটে গিয়েছে ইসলামিক এই জঙ্গি সংগঠন। এদিন টুইটারে সেই প্রসঙ্গটিও তুলে ধরেন মার্কিন প্রেসিডেন্ট৷ তিনি বলেন, প্রায় তিনবছর ধরে মসুলে নিজেদের মুক্তাঞ্চল বানিয়েছিল। সেখানে এখন একটিও আইএস জঙ্গি খুঁজে পাওয়া যাবে না৷ বেআইনিভাবে ইরাক হয়ে সিরিয়ায় প্রবেশ বা ওপার থেকে এপারে প্রবেশ, এই দুই প্রায় ৭৫ শতাংশ কমানো গিয়েছে। আগামী দিনে আরো তা কমানো হবে। গতকালই মসুল থেকে আইএসকে হটানোর জন্য ইরাকের প্রেসিডেন্ট হায়দার আল-আবাদিকে ধন্যবাদও জানান মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

এর পাশাপাশি মার্কিন প্রেসিডেন্ট আরো বলেন, একমাত্র উন্নয়নই হল আইসএক জঙ্গিদের নির্মূল করার একমাত্র উপায়। এই বিষয়ে আমেরিকা ও ইরাক যে পদ্ধতি অবলম্বন করেছে তা একদম ঠিক। আগামী দিনে দুই দেশ এক হয়ে এই লড়াই চালিয়ে যাবে৷মসুলকে আইএস মুক্ত করার জন্য আমেরিকার পাশাপাশি ইরাকের সেনাবাহিনীরও ভূয়সী প্রশংসা করেন ডোনাল্ড ট্রাম্প।

খবর: কলকাতা টুয়েন্টিফোর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here