আগামীকাল বসছে চাকরি মেলা যশোরে সফটওয়্যার টেকনোলজি পার্কে

0
429

প্রযুক্তি ডেস্ক: যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে আগামীকাল বসছে চাকরির মেলা। এই মেলায় প্রায় ৩০টি প্রতিষ্ঠান অংশ নেবেন।

প্রতিষ্ঠানগুলো চাকরি প্রার্থীদের কাছে থেকে জীবন বৃত্তান্ত সংগ্রহ করে তাৎক্ষণিকভাবে নিয়োগপত্র তুলে দেবেন। এ ছাড়া মেলায় তথ্যপ্রযুক্তির কর্মবাজার সম্পর্কে একাধিক সেমিনার এবং চাকরি প্রার্থীদের জীবনবৃত্তান্ত তৈরি ও সাক্ষাৎকারের প্রস্তুতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এই মেলার আয়োজন করেছে।

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক প্রকল্পের প্রকল্প পরিচালক মো. জাহাঙ্গীর আলম জানান, ইতিমধ্যে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক কমপ্লেক্সের নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। এখন চূড়ান্ত পর্যায়ের কাজ চলছে। ৩৫টি প্রতিষ্ঠানকে সেখানে জায়গা বরাদ্দ দেওয়া হয়েছে এবং একটি প্রতিষ্ঠান কাজও শুরু করেছে। এই সকল প্রতিষ্ঠান এবং জাতীয় পর্যায়ের প্রতিষ্ঠানের কয়েকটি এই চাকরি মেলা থেকে তাদের কর্মী নিয়োগের কার্যক্রম পরিচালনা করার জন্য এই মেলা আয়োজন করা হয়েছে।

৫ অক্টোবর সকালে পার্কের এম্ফিথিয়েটার ভবনের তৃতীয় তলার মিলনায়তনে মেলার উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম প্রমূখ।

মেলায় বিভিন্ন সেমিনার ও কর্মশালায় উপস্থিত থাকবেন বাক্য সভাপতি ওয়াহিদ শরীফ, বাক্য-এর প্রাক্তন সভাপতি আহমাদুল হক, বিডি ভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক মো. শওকত হোসেন, ডিজিটাল মার্কেটিং এভানজেলিস্ট সোলায়মান সুখন, অন এয়ার ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী শাহিন আজাদ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়ান ইনস্টিটিউটের পরিচালক দিলারা এ খান, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান, বাক্য মহাসচিব তৌহিদ হোসেন প্রমূখ।

মেলায় অংশগ্রহণের জন্য কোন পূর্ব নিবন্ধনের প্রয়োজন হবে না। সকলের জন্য এটি উন্মুক্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here