আজ যশোর সদর উপজেলা ও শহর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন : শাহীন, নাবিল বলয়ের বাইরেও প্যানেল, আছে সতন্ত্রও

0
359

ডি এইচ দিলসান : দীর্ঘ ১৬ বছর পর আজ যশোর সদর উপজেলা ও শহর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে শহরের ঈদগাহ ময়দানে। বিকালে পৌর কমিউনিটি সেন্টারে দ্বিতীয় অধিবেশনে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। যশোর শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের এই সম্মেলনকে ঘিরে ইতোমধ্যে যশোরে উৎসবের আমেজ বিরাজ করছে। শহরের মোড়ে মোড়ে এবং ঈদগাহ ময়দানের চারপাশে তৈরি করা হয়েছে প্রয়াত নেতাদের নামে তোরণ। যশোর শহর ঘুরে দেখা গেছে, দড়াটানা, চৌরাস্থা, চারখাম্বা, মণিহার, আরএন রোড, জজ কোর্ট মোড়সহ বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের সাবেক নেতাদের নামে তোরণ তৈরি করা হয়েছে। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জ্বলছে বিজলী বাতি।
এ সম্মেলনে যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন এবং যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ সদরের জন্য মনোনীত প্রার্থী হলেন যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে মেহেদী হাসান মিন্টু ও সাধারন সম্পাদক আলী মুজ্জামান মিলন। এদিকে শহর আওয়ামীলীগে তাদের মনোনিত সভাপতি প্রার্থী হলেন কামাল হোসেন এবং সাধারন সম্পাদক প্রার্থী হলেন প্রার্থী লুৎফুল কবির বিজু।
অন্যদিকে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহিন চাকলাদার মনোনীত প্রার্থী হলেন যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে মোহিত কুমার নাথ ও সাধারন সম্পাদক শাহরুল ইসলাম এবং শহর আওয়ামী লীগের সভাপতি পদে আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক পদে এস এম মাহমুদ হাসান বিপু প্রতিদন্দীতা করছেন।
এদিকে শাহীন চাকলাদার ও নাবিল আহমেদের বলয় থেকে বের হয়ে প্যানেল ঘোষনা করেছেন শেখ আব্দুল মোতালেব ও আবু তালেব। এছাড়া ও সতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে আছেন আজহার উদ্দীন স্বপন।
্যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ বলেন, নানা প্রতিকূলতার কারণে যথা সময়ে সম্মেলন করা সম্ভব হয়নি। তবে দীর্ঘদিন পর সম্মেলন হওয়ায় নেতাকর্মীদের মধ্যে উৎসাহ বেড়েছে। ইতোমধ্যে সম্মেলনের মঞ্চ তৈরিসহ সবধরনের প্রস্তুতি প্রায় শেষ। আশা করছি শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে সম্মেলন শেষ হবে।