আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে রুপ নিতে যাচ্ছে যশোর শামস-উল-হুদা স্টেডিয়াম , ১৮ কোটি টাকা বরাদ্দ

0
575

ডি এইচ দিলসান : আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে রুপ নিতে যাচ্ছে যশোর শামস-উল-হুদা স্টেডিয়াম। মাঠের স্টাকচারসহ পাল্টে যাচ্ছে পুরা গ্যালারির চেহারা। দক্ষীন-পশ্চিম পাশের গ্যালারির পর এবার মাঠে মাটি তুলে উচু করা সহ উত্তর-পশ্মিম পাশের গ্যালারির জন্য আরো ১৮ কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড হচ্ছে যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে। গত ৫ জুলাই জাতীয় ক্রীড়া পরষিদের একটি টিম এসে ফাইনাল মাপ জোপ করে প্রকল্প পাস করেছেন বলে জানিয়েছেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির।
তিনি বলেন আমরা ২০১৭ সালে মাঠে মাটি তোলা এবং উত্তর এবং পূর্ব পার্শের গ্যালারির জন্য একটি প্রজেক্ট জমা দিয়েছিলাম জাজীয় ক্রীড়া পরিষদে। এর পর অনেক চেষ্টার পর গত শুক্রবার যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে পরিদর্শনে আসেন জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী পরিচালক সুকুমার রায়, ডেপুটি চিফ এ্যাসিস্টেন্ট সুব্রত শিকদার ও তাইজুল ইসলাম এসে মাঠ এবং গ্যালারির মাপ নিয়ে ১৮ কোটি টাকার উন্নয়ন কাজের ফাইনাল করেন। তিনি বলেন খুব দ্রুতোই টেন্ডার আহবান করে কাজ শুরু হবে।
জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী পরিচালক সুকুমার রায় বলেন আমরা সব ধরনের আনুষ্ঠানিকতা শেষ করেছি, এখন টেন্ডার আহবান করা হবে। টেন্ডারের পরেই আমরা কাজে হাত দিতে পারবো।
এর আগে ২০০৫ সালে বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল আহাদ কোটি টাকা ব্যয়ে তার সহধর্মিণীর নামে আমেনা খাতুন গ্যালারি নির্মাণ করে দেন। তার পর জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির সাধারন সম্পাদক হওয়ার পর দক্ষিন পার্শের গ্যালারি এবং পশ্চিম পার্শে সুউচ্চ গ্যালারি নির্মান করেন, এছাড়া মাঠের চারপাশে ফেন্সি বেড়াও দেয়া হয় সেসময়।
এ ব্যাপারে সাবেক জাতীয় দলের খেলোয়াড় ও বিকেএসপির চিফ কোচ কাওসার আলী বলেন বৃষ্টি হলেই যশোর শামস-উল-হুদা স্টেডিয়াম পানি জমে যায়, মাঠে মাটি তোলাটা ছিলো আমাদের দীর্ঘদিন দাবি। তিনি বলেন কবির ভাই যশোরের ক্রীড়াঙ্গনের প্রাণ, তিনি আমাদের তথা যশোরের ক্রড়িাঙ্গনের জন্য নিসার্থ কাজ করে চলেছেন, আমরা চাই তার হাত ধরেই যশোরে আবার যশোরের ক্রীড়াঙ্গনে ফিরে আসুক সোনালী অতিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here