আমেরিকার সিনেমা হলে ‘দেবী’

0
350

জলসা প্রতিবেদক : নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘দেবী’ সিনেমাটি। গত ১৯ অক্টোবর দেশের ২৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় এই সিনেমা। এরপর দর্শক ও সমালোচক মহলে দারুণ জনপ্রিয়তা পায়। এমনকি মাত্র চার দিনেই লাভের মুখ দেখে আলোচিত ‘দেবী’।

জনপ্রিয়তার সুবাদে দিন দিন ‘দেবী’র হলসংখ্যা বাড়তে থাকে। চলতি সপ্তাহে দেশের অর্ধশত প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে অনম বিশ্বাস পরিচালিত এই সিনেমা।

এদিকে দেশের জনপ্রিয়তার পর এবার বিদেশের সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘দেবী’। যুক্তরাষ্ট্রের ডি সি ভার্জিনিয়া, অস্টিন, ডালাস ও নিউ ইয়র্কে ৪ নভেম্বর মুক্তি পেয়েছে সিনেমাটি। এর আগে ৩ নভেম্বর সান ফ্রান্সিসকোতে মুক্তি পেয়েছে ‘দেবী’।

শুধু এই শহরগুলোতেই নয়, আমেরিকার মোট ২০টি শহরের সিনেমা হলে ‘দেবী’ প্রদর্শিত হবে বলে জানিয়েছেন এর প্রযোজক জয়া আহসান। বায়স্কোপের পরিবেশনায় আমেরিকায় মুক্তি পেয়েছে ‘দেবী’। এরইমধ্যে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত হল বুকিং হয়ে গেছে।

‘দেবী’ সিনেমায় মিসির আলি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, রানু চরিত্রে আছেন জয়া আহসান। এছাড়া আরো অভিনয় করেছেন অনিমেষ আইচ, ইরেশ যাকের ও শবনম ফারিয়া প্রমুখ। সরকারি অনুদানের পাশাপাশি ‘দেবী’র প্রযোজনা করেছে জয়া আহসানের প্রতিষ্ঠান সি-তে সিনেমা। বাংলাদেশে সিনেমাটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here