আর একটু সহযোগীতায় পেলে বাচতে পারে ব্লাড ক্যান্সার আক্রান্ত শিশু শাকিল

0
476

তালা প্রতিনিধি : সকলের ভালবাসা আর একটু আর্থিক সহযোগীতা পেলে হয়তো বেঁচে যাবে তালার হরিশ্চন্দ্রকাঠি গ্রামের ছোট্ট শিশু শাকিল মোল্যা (৬)। হতদরিদ্র ও ভূমিহীন পরিবারের সন্তান শাকিল মোল্যা দূরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত। অর্থের অভাবে বিনা চিকিৎসায় সে দিন দিন মৃত্যুর দিকে ধাপিত হচ্ছে! কিন্তু অসহায় পিতা-মাতা একমাত্র পুত্র সন্তানের মৃত্যু যাত্রা চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছুই করতে পারছেনা! সম্প্রতি বিভিন্ন গনমাধ্যমে শিশু শাকিল মোল্যার চিকিৎসা সহায়তা করার জন্য হতভাগ্য পিতা-মাতার করুন আকুতির সংবাদ প্রকাশিত হলে সমাজের দানশীল ও দয়াবান বহু মানুষ তাকে আর্থিক সহায়তা করেছেন। কিন্তুচিকিৎসা প্রয়োজনীয় খরজ এখনও যোগাড় হয়নি। যে কারনে অসহায় পিতা-মাতা আবারও সমাজের দানশীল ব্যক্তিদের শরনাপন্ন হয়েছেন।
শাকিল মোল্যার হতভাগ্য পিতা সাহিদ মোল্যা জানান, তার একমাত্র পুত্র শাকিল বিগত ২মাস আগ থেকে অধিক অসুস্থ্য হতে থাকে। সে সময় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল সহ একটি ক্লিনিকে চিকিৎসা করানোকালে পরীক্ষা-নিরীক্ষা করলে ব্লাড ক্যান্সার ধরা পড়ে। এঘটনার পর শাকিলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও মহাখালী ক্যান্সার হাসপাতাল থেকে চিকিৎসা করানো হয়। শাকিল বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধিন চিকিৎসারত থাকলেও তার সুস্থ্যতা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। কারন, তার পরিপূর্ন সুস্থ্য হতে প্রায় ৬ লক্ষ টাকা দরকার। কিন্তু দরিদ্র পিতা-মাতার পক্ষে এতো টাকা যোগাড় করা সম্ভব না। ফলে বিনা চিকিৎসায় দিন দিন মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে ফুটফুটে সন্তানটি! অথচ কলিজার টুকরো শাকিল মোল্যার মৃত্যু দেখতে চাইনা হতভাগ্য পিতা, মাতা সহ পরম ভালবাসার ৩টি বোন। এজন্য তারা সমাজের দয়াবান ও দানশীল ব্যক্তিদের নিকট সাহায্য এবং সহযোগীতা কামনা করেছেন।

এব্যপারে সংশ্লিষ্ঠ খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস.এম. আজিজুর রহমান জানান, ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু শাকিল মোল্যার পিতা-মাতা হতদরিদ্র, ভূমিহীন এবং দিনমজুর কৃষক। যে কারনে শাকিলকে চিকিৎসা করানোর জন্য ইতোমধ্যে তার পিতা সাহিদ মোল্যা ভিটি বাড়ির জমি বিক্রি করে এখন পরিবার নিয়ে অন্যের বাড়িতে বসবাস করছে। এছাড়া তাকে ব্যপক ঋনগ্রস্থও হতে হয়েছে। তিনি জানান, ফুটফুটে শিশু শাকিলকে চিকিৎসার জন্য স্থানীয়ভাবে সাহায্য সহযোগীতা করা হয়েছে। কিন্তু প্রয়োজনের তুলনায় তা খুবই কম। এজন্য তিনি সমাজের দানশীল ব্যক্তিদের সহযোগীতা কামনা করেছেন। এতে নিষ্পাপ শিশু শাকিল মোল্যা সুস্থ্য হয়ে পিতা-মাতার কোলে ফিরে আসবে বলে সকলের বিশ্বাস। শাকিল মোল্যাকে সাহায্য করতে তার পিতা সাহিদ মোল্যার ব্যবহৃত মোবাইল ফোন নং : ০১৯৮৮ ৭৭৭৫৭১ (বিকাশ একাউন্ট) এ’ যোগাযোগ করার জন্য সকলের নিকট বিনিত অনুরোধ জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here