আ’লীগের অধীনে নির্বাচন নিরপেক্ষ হতে পারে না-সংবাদ সম্মেলনে অমিত

0
465

বিশেষ প্রতিনিধি : যশোর-৩ সদর আসনে ধানের শীষের পরাজিত প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, ২০১৪ সালের নির্বাচন বয়কট ঠিক ছিল, তা প্রমাণিত হয়েছে এবারের ভোটে। তিনি বলেন, এখন সারাদেশের মানুষ দেখেছেন দলীয় সরকারের অধীনে, বিশেষ করে আওয়ামী লীগের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। ভোট পরবর্তী সংবাদ সম্মেলনে সোমবার দুপুরে তিনি এসব কথা বলেন ।
শহরের ঘোপ জেল রোডের বাসভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অমিত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে তার সামনে ঘটে যাওয়া ভোট ডাকাতির কিছু চিত্র তুলে ধরে বলেন, এর বাইরেও শত অনিয়ম, জালিয়াতি হয়েছে, যা প্রত্যক্ষ করেছেন সংবাদকর্মীসহ সাধারণ মানুষ। তিনি বলেন, আমি দুঃখিত যে, বিজয়ী কাজী নাবিল আহমেদকে অভিনন্দন জানাতে পারছি না। কারণ তার জয়ে জনগণের কোনো ভূমিকা নেই। ভূমিকা আছে দলীয় সন্ত্রাসী ও পুলিশের। জনগণ ভোট দেয়ার সুযোগ পেলে এবং সেই নির্বাচনে জয়ী হলে কাজী নাবিলকে অভিনন্দন জানাতাম।
নির্বাচনের চিত্র তুলে ধরে তিনি বলেন, ভোটের আগের রাত থেকে শুরু করে ভোটের দিন পর্যন্ত শত শত বোমার বিস্ফোরণ ঘটিয়ে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করা হয়েছে। আমি যেখানেই গেছি, সেখানেই বোমা মারা হয়েছে। দুই কেন্দ্রে আমার ওপর চড়াও হয়েছে সন্ত্রাসীরা। তিনি সংবাদকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ভোটের খবর সংগ্রহ করতে গিয়ে অন্তত ৭জন সংবাদকর্মী শারীরিকভাবে নিগৃহিত হয়েছেন। তা সত্ত্বেও সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্বে অবিচল ছিলেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যশোর-৩ আসনে ঐক্যফ্রন্ট প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট জেলা বিএনপির সহ সভাপতি অ্যাড, নজরুল ইসলাম, আব্দুস সবুর মন্ডল, যুগ্ম সম্পাদক আব্দুস সালাম আজাদ, নগর সেক্রেটারি মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here