আ’লীগ হলো গরীব, দুঃখী মানুষের আশ্রয়স্থল : স্বপন ভট্টাচার্য্য

0
449

মনিরামপুর (যশোর) প্রতিনিধি : পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, আওয়ামী লীগ মানেই বঙ্গবন্ধু। আওয়ামী লীগ হলো গরীব, দুঃখী মানুষের আশ্রয়স্থল। জাতির জনক বঙ্গবন্ধুর বিচক্ষণ নেতৃত্বে নানা প্রতিকুলতা পেরিয়ে আওয়ামী লীগ আমজনতার হৃদয়ে স্থান করে নিয়েছিলো। বঙ্গবন্ধুর নেতৃত্বে ৭১’সালে দেশ স্বাধীনের পর মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধ-বিধ্বস্ত বাংলাদেশকে অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে নিয়ে যাচ্ছিল। তখনই স্বাধীনতা বিরোধী ও বিদেশি চক্র জাতির পিতাকে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি হিসেবে হাল ধরলে নেতাকর্মীরা নব-উদ্যমে সুসংগঠিত হন।

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ একটি উন্নত, সমৃদ্ধ আধুনিক দেশ পরিনত হয়েছে। বাংলাদেশের মানুষ এখন বিশ্বাস করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ একটি উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে। সে জন্য বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠাবার্ষিকী অত্যান্ত গুরুত্ব বহন করে।

রবিবার বিকালে পৌরসভা মাঠে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি বলেন, উপজেলাবাসীর ভালবাসায় তিনি বার বার নির্বাচিত হয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেনরে পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান এম এম নজরুল ইসলাম, আমজাদ হোসেন লাভলু, আওয়ামীলীগ নেতা আবুল কালাম আজাদ, নূরুল ইসলাম, জিএম মজিদ,উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তী, আওয়ামী লীগ নেতা অ্যাড. বশির আহম্মেদ খান, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শরিফুল ইসলাম রিপন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ, যুগ্ন আহবায়ক ফজলুর রহমানসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক ও দলীয় ইউপি চেয়ারম্যান। পরে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যর নেতৃত্বে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি আনন্দ মিছিল পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here