উল্টোপথের মোটরসাইকেল থামানোয় পুলিশকে ছাত্রলীগের ধাওয়া

0
459

চট্টগ্রাম প্রতিনিধি : উল্টোপথে আসা মোটরসাইকেল আটকানোর পর দায়িত্বরত পুলিশ সদস্যকে ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া দেওয়ার একটি ঘটনা নিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) তোলপাড় সৃষ্টি হয়েছে। পুলিশ এই ঘটনায় জড়িদের ছবি দেখে তাদের পরিচয় নিশ্চিত হয়েছে। পুলিশ জানিয়েছে, এই ছয়ই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

এ দিকে ঘটনার প্রায় ২৪ ঘণ্টা পর ছয় ছাত্রলীগ কর্মীকে আসামি করে নগরীর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলার বাদী ট্রাফিক সার্জেন্ট মাজহারুল আলম সোহাগ।

আসামিরা হলেন- শিবু ভট্টাচার্য্য, মো. মেহেরাজ, জয়, এনামুল হক, ফয়সাল ও আদর।

জানা গেছে, পুলিশের কাজে বাধাদান ও হামলার অভিযোগে একটি মামলা দায়ের হয়েছে। মামলায় মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ১৪৩, ১৮৬, ৩৩২, ৩৫৩, ৩০৭, ৫০৬ ও ৪২৭ ধারায় অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন কোতয়ালী থানার ওসি।

পুলিশ সূত্রে জানা গেছে, আসামিদের মধ্যে মেহেরাজের সঙ্গে মূলত ঘটনার সূত্রপাত হয়। নগরীর মাদারবাড়ি এলাকার বাসিন্দা মেহেরাজ মোটরসাইকেল নিয়ে উল্টোপথে নিউমার্কেট এলাকায় আসেন। তার মাথায় হেলমেটও ছিল না।

নিউমার্কেট মোড়ে দায়িত্বরত সার্জেন্ট মেহেরাজের বিরুদ্ধে মামলা দেন। এতে ক্ষিপ্ত হয়ে মেহেরাজ তার কথিত রাজনৈতিক বড় ভাইদের ফোন দিয়ে নিয়ে আসে। তারা এসে নিউমার্কেট মোড় পুলিশ বক্সে গিয়ে পুলিশ সদস্যদের লাঞ্ছিত করে। খবর পেয়ে কোতোয়ালী থানা থেকে পুলিশের টিম গেলে তাদেরও ধাওয়া দেয় তারা।

ধাওয়ার ছবি প্রকাশের পর সিএমপিতে তোলপাড় শুরু হয়। তাৎক্ষণিক তদন্তে নেমে পুলিশ ছয় যুবকের পরিচয় পেলেও মামলা দায়ের করতে প্রায় ২৪ ঘণ্টা দেরি করেন। ছাত্রলীগের কর্মী বলে পরিচয় পাবার পরই মামলা দায়েরে দেরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সূত্রমতে, মেহেরাজ একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। মেহেরাজসহ হামলাকারী তার কথিত বড় ভাইরা সবাই সরকারি সিটি কলেজ ও ইসলামিয়া কলেজ কেন্দ্রীক ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। তারা সরকারি সিটি কলেজ ছাত্রসংসদের ভিপি রাজীব হাসান রাজনের অনুসারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here