এক তুহিনে যশোর বিআরটিএ অফিসের সেবাগ্রহীতারা কাহিল

0
302

যশোর অফিস : যশোরের শার্শার বাগআঁচড়ার তুহিন নামে এক দালালের খপ্পড়ে পড়ে বিআরটিএ অফিসের সেবাগ্রহীতারা প্রতিনিয়ত দুর্ভোগের শিকার হচ্ছেন। একটি কাজ করে দিতে এ দালাল একাধিকবার টাকা নিচ্ছে। সরকারি রাজস্ব ফাঁকি দিতে চালান ও ব্লুবুক জালিয়াতি করছেন বলে অভিযোগ উঠেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যশোরের শার্শার বাগআঁচড়া বাজারে বিআরটিএর দালাল তুহিন কথিত শাখা অফিস খুলেছে। সেখান থেকে তুহিন শার্শা, ঝিকরগাছা, মণিরামপুর ও সাতক্ষীরা অঞ্চলের সাধারণ মানুষের কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময়ে বিআরটিএর কাজ নেন। তিনি ড্রাইভিং লাইসেন্স, নতুন রেজিস্টেশন নম্বর, মালিকানা পরিবর্তন, চেসিচ নম্বর, গাড়ি নবায়নসহ বিআরটিএ অফিসের সকল কাজ নেন। এসব কাজ করতে তিনি (তুহিন) সেবা গ্রহিতাদের কাছ থেকে এক বিষয়ের ফিশের নাম করে একাধিকবার টাকা নেন। কিন্তু সেই টাকা তিনি সরকারি ঘরে জমা দিচ্ছেন না। একটি চক্রের মাধ্যমে চালান ও ব্লুবুক জালিয়াতি করছেন। ভুয়া চালান তৈরী করে আইনের চোখকে ফাঁকি দিচ্ছে। এতে সেবা গ্রহিতাদের প্রতিনিয়ত দুভোর্গে পড়তে হচ্ছে। সাধারণ মানুষের সাথে প্রতারণা করে তুহিন বাগআঁচড়া বাজারে পাঁচতলা ফাউন্ডেশনের একটি বিশাল বাড়ি নির্মাণ করেছেন। একটি এফ জেড মোটরসাইকেল কিনেছেন। অথচ এক বছর আগেও তুহিনের অর্থনৈতিক অবস্থা খুবই নাজুক ছিল। দিন আনা দিন খায়ের মত করুণ দশা ছিল। তার সাথে বিআরটিএর একটি কর্মকর্তা-কর্মচারি চক্র জড়িত রয়েছে।
ভুক্তভোগী ঝিকরগাছার আব্দুর রহিম অভিযোগ করেন তার কাছ থেকে তিন গাড়ি রেজিস্টেশন করতে ২৫ হাজার টাকা নিয়েছে তুহিন। অথচ যার জন্য প্রয়োজন মাত্র ১২ হাজার ৭৩ টাকা। শুধু তার নয় এ অঞ্চলের শত শত মানুষের কাছ থেকে এভাবেই অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে।
বাগআঁচড়ার মোশাররেফ হোসেন একই অভিযোগ করে বলেন, তার কাছ দুটি গাড়ির রেজিস্টেশন করতে ২০ হাজার টাকা নিয়েছে। যার সরকারি ফিশ মাত্র আট হাজার টাকার কাছাকাছি। এ অঞ্চলের মানুষের কাছ এভাবেই তিনি অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছেন। আর তুহিন পরিচয় দিচ্ছেন তিনি যশোর বিআরটিএ অফিসের কর্মকর্তা। তাই বাগআঁচড়া অঞ্চলের মানুষদের তিনি স্যার বলতে বাধ্য করছেন।
যশোর বিআরটিএর সহকারি পরিচালক কাজী মোরছালিন বলেন, তুহিন একটি শোরুমের কাজ করতে বিআরটিএ অফিসে আসে। শোরুমের কর্মচারি সেই সূত্রে শোরুমের প্রতিনিধি হয়ে সেই কাজগুলো করে। তার বিরুদ্ধে এসব অভিযোগ তিনি জানেন না। তার সকল কর্মকান্ড বন্ধ করে দেয়া হবে। অভিযোগ প্রমাণিত হলে তার কঠিন ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here