এক দিনে করোনায় ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৯০

0
275

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। একই সময় দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩৯০ জন।

এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ১২০ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৩ হাজার ৭৭২ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৯২ জন।

বুধবার (২২ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে অনলাইনে এ ব্রিফিং হয়।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৩ হাজার ৫২টি। আগে সংগ্রহ নমুনাসহ পরীক্ষা করা হয় ৩ হাজার ৯৬ টি। যা আগের দিনের তুলনা ৪ দশমিক ২ শতাংশ বেশি।

তিনি বলেন, মৃতদের মধ্যে ৭ জন পুরুষ এবং ৩ জন নারী। বয়সের হিসেবে ৬০ এর উপরে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২জন। এলাকভিত্তিক মৃতদের মধ্যে ঢাকার মধ্যে সাতজন, ময়মনসিংহ, নারায়নগঞ্জ ও টাঙ্গাইলে একজন করে।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।