করোনা : যশোরে নতুন শনাক্ত ২১,সদরেই ১৬

0
272

নিজস্ব প্রতিবেদক : যশোর আরও ২১ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত জেলায় ৪২৭৮ জন করোনায় আক্রান্ত হলেন।

সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানিয়েছেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে ১৫৪ জনের নমুনা পরীক্ষার ফলাফল আসে। তাতে ২০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে বলে উল্লেখ করা হয়। এছাড়া খুলনা মেডিকেল কলেজ (খুমেক) ল্যাব থেকে পাওয়া ৪ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। দুই ল্যাবে শনাক্ত ২১ জনের মধ্যে যশোর সদর উপজেলার ১৬ জন, শার্শা উপজেলার ১ জন, ও জিকরগাছা উপজেলায় ৪ জন রয়েছেন।

যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, জেনোম সেন্টারে যশোরের ২০ জনের ছাড়াও মাগুরা জেলার ১৯ জনের নমুনা পরীক্ষা করে ২ জন ও নড়াইল জেলার ১৫ জনের নমুনা পরীক্ষা করে ২ শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সব মিলিয়ে ১৬০ জনের নমুনা পরীক্ষায় ২৪ জনের করোনা পজেটিভ ও ১৩৬ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, বৃহস্পতিবার পর্যন্ত ৪২৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন ৪০২৪ জন।