কলকাতায় কঠিন লড়াইয়ের মুখে শাকিব

0
668

জলসা ডেস্ক : নায়ক শাকিব খান। বাংলা চলচ্চিত্রের সবচেয়ে বড় সুপারস্টার তো বটেই, কলকাতায়ও বর্তমানে তিনি ব্যাপক জনপ্রিয়। একাধিক ছবি এবং স্টেজ শো দিয়ে ইতিমধ্যেই সেখানকার দর্শক ও চলচ্চিত্র নির্মাতাদের মন জয় করে নিয়েছেন শাকিব। এবার সেই দর্শকদের সঙ্গে নিয়েই কলকাতায় কঠিন লড়াইয়ে নামতে চলেছেন বাংলাদেশি সুপারস্টার।

বুঝতেই পারছেন, এ লড়াই কোনো বন্দুকের লড়াই নয়। জনপ্রিয়তার লড়াই, রূপালী পর্দার লড়াই। এক্ষেত্রে প্রতিপক্ষও বেশ শক্তিশালী। তাও আবার একজন নয়, দুজন। একজন হচ্ছেন কলকাতার সুপারস্টার জিৎ, অন্যজন বলিউড সুপারস্টার সালমান খান। বুঝুন তবে, কাদের মুখোমুখি লড়াই করতে যাচ্ছেন বাংলাদেশি সুপারস্টার শাকিব খান।

মূল ব্যাপারটা হচ্ছে, আসছে ঈদে কলকাতায় মুক্তি পাচ্ছে শাকিব খানের ‘ভাইজান এলো রে’ ছবিটি। একই সময়ে সেখানে মুক্তি পাওয়ার কথা রয়েছে সুপারস্টার জিৎ অভিনীত ‘সুলতান দ্র সেভিয়ার’ এবং তারচেয়ে বড় সুপারস্টার সালমান খানের ‘রেস থ্রি’ ছবি দুটিরও।

লোকাল হিরো হিসেবে কলকাতায় জিতের রয়েছে আলাদা একটা চাহিদা। তাছাড়া মিঠুন চক্রবর্তীর জামানা শেষ হওয়ার পরে অ্যাকশন হিরো হিসেবে বর্তমানে জিতের বিকল্প কাউকেই ভাবেন কলকাতাবাসী। অনেক আগে থেকেই সেখানে চলছে জিতের জামানা। কাজেই তার অ্যাকশনে ভরপুর ‘সুলতান দ্য সেভিয়ার’ যে ভালো অবস্থানে থাকবে সে কথা বলাই যায়।

অন্যদিকে বলিউড ভাইজান সালমান খানের ভক্ত গোটা ভারত জুড়েই। তার বিগ বাজেটের ‘রেস থ্রি’ মুক্তি আগে থেকেই আলোচনার শীর্ষে। তারকায় ঠাসা এ ছবিতে সালমানের চোখ ধাঁধানো অ্যাকশন এবং গাড়ির রেস দেখতে মুখিয়ে রয়েছেন দর্শক। ঈদে সালমানের এই ছবি গুনে গুনে চার গোল দিয়ে দিতে পারে শাকিব ও জিতের ছবিকে।

এখন দেখার পালা জিৎ-সালমানদের টেক্কা দিয়ে কতটা সাফল্য ঘরে তুলতে পারে শাকিবের ‘ভাইজান এলো রে’। কলকাতার এ ছবিটি পরিচালনা করেছেন সে দেশেরই জয়দীপ মুখার্জি। এত শাকিব রয়েছেন দ্বৈত চরিত্রে। নায়িকাও দুজন। শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও পায়েল মুখার্জি।

এসকে মুভিজ প্রযোজিত ‘ভাইজান এলো রে’ ছবিতে আরও রয়েছেন বাংলাদেশের দীপা খন্দকার, শাহেদ আলী, মনিরা মিঠু এবং কলকাতার রজতাভ দত্ত, বিশ্বনাথ ও শান্তিলাল মুখার্জি। জয়দীপ মুখার্জির সঙ্গে এটি শাকিব খানের চতুর্থ কাজ। এর আগে জয়দীপের ‘শিকারী’, ‘নবাব’ ও ‘চালবাজ’ ছবিগুলোতে কাজ করেছেন শাকিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here