কালিগঞ্জে বিতর্কিত প্রধান শিক্ষকের কান্ডঃ ৬ শিশু শিক্ষার্থীকে প্রখর রৌদ্রে কান ধরে ৭ পাক ঘুরালেন

0
357

ইকবাল হোসেন কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি:কালিগঞ্জে বহুল বিতর্কিত শিক্ষক গোঁপীনাথ পালের কান্ড, টুনকো অভিযোগে ৬শিশু শিক্ষার্থীকে ফুটবল মাঠে ৭ পাক কানধরে ঘুরালেন। বিষয়টিকে ঘীরে উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের মুকুন্দ মধুসূদনপুর গ্রামে অবিভাবক ও সচেতন মহলে চালছে চাপা ক্ষোভ ও উত্তেজনা।

অভিযোগ জানাগেছে, মুকুন্দ মধুসূদনপুর সরদারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোঁপীনাথ পালের বিরুদ্ধে পঞ্চম শ্রেণির ৬ শিশু শিক্ষার্থীকে ক্লাসের পড়া না হওয়ায় কানধরে প্রখর রৌদ্রে ফুটবল মাঠে ৭পাক ঘুরালেন। ন্যক্কারজনক ঘটনাটি সোমবার বেলা ১১ টায় ঘটেছে।
প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী সূত্রে জানাগেছে, স্কুল চলাকালে অত্র বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর ৬ শিশু শিক্ষার্থীকে ক্লাসে পড়া না হাওয়ায় প্রধান শিক্ষক কান ধরে রৌদ্রে মাঠেে ঘুরায়। এতে শিশু শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে এবং ব্যাপক কান্নাকাটি করতে থাকে। তবু হৃদয় গলেনি পাষন্ড, নারী পিপাসু প্রধান শিক্ষকের। এরপর তিনি ঘর্মাক্ত শিশু শিক্ষার্থীদের ডেকে এনে রুমের মধ্যে ডেকে ব্যাপক বকাঝকা করেন এবং শাষাতে থাকেন। অবিভাবকদের অভিযোগ তার কাছে প্রাইভেট পড়ানো হয়না বলেই আক্রোষ মুলক ভাবে হীন কান্ড ঘটিয়েছে। এই বিষয়ে শিশু শিক্ষার্থীদের অভিভাবকদের কাছে জানতে চাইলে অভিভাবক ইয়াছিন আলী, মাহামুদুন নবী, বাবুর আলী এ প্রতিনিধিকে বলেন বারবার শিশু অধিকার আইন লংঘন করেছে এই প্রধান শিক্ষক। তার বিরুদ্ধে এর আগে ছাত্রীর শ্লীনতাহানী, কু প্রস্তাব দেওয়াসহ অনেক অভিযোগ রয়েছে।আমরা এই প্রধান শিক্ষকের বিচার চাই এই বিষয় নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।এই ব্যাপারে প্রধান শিক্ষক গোপীনাথের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বিষয়টি সত্য বলে স্বীকার করেন।