কালিয়ায় আ’লীগ কর্মী হত্যাকান্ডের ঘটনায় সাতজন আটক, গুলি ও ভিডিও উদ্ধার

0
416

নিজস্ব প্রতিবেদক
নড়াইলের কালিয়ায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আ’লীগ কর্মী নিহত ও পুলিশসহ অন্তত ১৮ জন আহত হওয়ার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সাতজনকে আটক করেছে কালিয়া থানা পুলিশ। পাশাপাশি মুঠোফোনে ধারণকৃত ঘটনার দুইটি ভিডিও চিত্র উদ্ধার করেছে পুলিশ। রোববার রাতে ভিডিও চিত্রের সাহায্যে পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে সাতজনকে এবং ৫ রাউন্ড শর্টগানের গুলি উদ্ধার করেছে। তবে হত্যাকান্ডের ঘটনায় দুই দিনেও মামলা দায়ের না হলেও অস্ত্র আইনে একটি মামলা হয়েছে থানায় ।
পুলিশ ও এলাকাবাসী জানায়,কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে দীর্ঘ দিন ধরে মামা উপজেলা বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক ও পুরুলিয়া ইউপি সদস্য এনামুল হক এনা (বর্তমানে নব্য আ’লীগ নেতা) ও ভাগ্নে ইউনিয়ন যুবলীগের সদস্য সাবু মিয়ার সঙ্গে আধিপত্য বিস্তারের লড়াই চলে আসছিল। মামা ইনামুলের অত্যাচারে টিকতে না পেরে ভাগ্নে প্রায় বছর খানেক গ্রাম ছাড়া থাকার পর অতিসম্প্রতি নড়াইলের পুলিশ সুপারের হস্তক্ষেপে সাবু গ্রুপ গ্রামে ফিরে আসলে এনা গ্রুপ আবার মারমুখী হয়ে ওঠে। এরই ধারাবাহিকতায় গত ৫ আগষ্ট সকালে এনা গ্রুপ সাবু গ্রুপের লোকজনের ওপর দেশীয় ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালিয়ে সাবু গ্রুপের সমর্থক রঘুনাথপুর গ্রামের মৃত খালেক মোড়লের পুত্র কবির মোড়লকে কুপিয়ে হত্যা করে। ওই ঘটনায় কালিয়া থানার ওসিসহ ৪ পুলিশ কর্মকর্তা আহত হন। এছাড়া সন্ত্রাসীদের গুলিতে ৬ জন গুলি বিদ্ধ হওয়াসহ অন্তত ১৮ জন আহত হন।
এ ঘটনায় রোববার রাতে পুলিশ অভিযান চালিয়ে রঘুনাথপুর গ্রামের মতিয়ার শেখের ছেলে আলমগীর শেখকে (৫৫) ৫ রাউন্ড শর্ট গানের গুলিসহ এবং একই গ্রামের আরজ আলী শেখের ছেলে বাবুল শেখ (৪০), মৃত কওছার ফকিরের ছেলে মাহফুজ ফকির (৫০), মৃত নরুল হক শেখের ছেলে কিছলু শেখ (৩৫), শামীম শেখের ছেলে রাব্বি শেখ(২৪), হাবিবুর রহমান শেখের ছেলে জিয়াউর রহমান (৪৫) ও নূর মহম্মাদ কাজীর ছেলে বায়েজিদ কাজীকে (৪৫) আটক করা হয়েছে।
কালিয়া থানার ওসি শেখ শমসের আলী বলেন, ‘নিহতের পরিবার মঙ্গলবার দুপুর পর্যন্ত অভিযোগ দায়ের করেনি। তবে সংঘর্ষ চলাকালে ধারনকৃত একটি ভিডিও চিত্রের মাধ্যমে শনাক্ত করে ৭ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে গুলি উদ্ধারের ঘটনায় আলমগীর শেখের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here