কালিয়ায় আসামী ধরতে গিয়ে পুলিশ আহত, হাতকড়া নিয়ে পালালো ধৃত

0
361

নিজস্ব প্রতিবেদক
নড়াইলের কালিয়ায় হত্যা প্রচেষ্টা মামলার এজাহার নামীয় পলাতক আসামী আটক করতে গিয়ে মহিলাদের সঙ্গে ধস্তাধস্তিতে এক পুলিশ কনেষ্টবল আহত হয়েছে। আর হাতকড়া নিয়ে পালিয়ে গেছে ধৃত আসামী লিকু শেখ বলে চাঞ্চল্যকর অভিযোগ পাওয়া গেছে। আহত পুলিশ কনেষ্টবল শাহীনুল ইসলাম (২২)কে কালিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার সকালে উপজেলার আমতলা গ্রামের ওই ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ ঘটনার সত্যতা স্বীকার করলেও হাতকড়া নিয়ে পালানোর সত্যতা অস্বীকার করেছে।
পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার আমতলা গ্রামের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের জান্নাত গ্রুপ ও হান্নান গ্রুপের মধ্যে গত ২৮ আগষ্ট সংঘটিত সংঘর্ষের ঘটনায় পাল্টা পাল্টি মামলা দায়ের করে দুই পক্ষ। জান্নাত গ্রুপের মামলার জান্নাত শেখ ও মামলার বাদি আমতলা গ্রামের কিছলু মিয়া অভিযোগ করে বলেন, ওই দিন সকাল ৯ টার দিকে তার মামলার তদন্ত কর্মকর্তা কালিয়া থানার এস আই সবুর হোসেন সংগীয় ফোর্স নিয়ে ওই মামলার পলাতক আসামী একই গ্রামের মৃত মতিয়ার শেখের ছেলে লিকুকে আটক করলে লিকুর সমর্থকরা পুলিশের ওপর হামলা চালিয়ে তাকে ছাড়িয়ে নিয়েছে।
লিকুর মা জামিরন নেছা বলেন, ওই দিন সকালে আমার ছেলে বাড়ির পাশে নিজস্ব ধান ছাটাই মেশিনে ধান ছাটাই করার সময় পুলিশ তাকে আটক করে হাতকড়া পরিয়ে দেয়। সে কোন মামলার আসামী না বলে দাবি করে পুলিশের সঙ্গে তর্ক বিতর্ক শুরু করলে বাড়ির মহিলারা এগিয়ে এসে তর্কে জড়িয়ে পড়ে এবং পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হলে এক পর্যায়ে হাতকড়াসহ আমার ছেলে পালিয়ে য়ায়। তবে পুলিশের ওপর হামলার অভিযোগ মিথ্যা।
কালিয়া থানার ওসি শেখ শমশের আলী হাতকড়া নিয়ে ধৃত আসামী পালিয়ে যাওয়ার সত্যতা অস্বীকার করে বলেন, ‘গত ২৯ আগষ্ট দায়েরকৃত কালিয়া থানার ১৮ নম্বর নিয়মিত মামলার পলাতক আসামী লীকু শেখকে রোববার সকালে তার বাড়ি থেকে পুলিশ আটক করলে বাড়ির মহিলারা পুলিশের সঙ্গে ধস্তাধস্তির শুরু করে। ওই ফাঁকে পুলিশের হাতফসকে আসামী লিকু পালিয়ে যায়। তারই এক পর্যায়ে পড়ে গিয়ে কনেষ্টবল শাহীন আহত হয়। পলাতক আসামী লিকুকে ধরতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here