কাল সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

0
373

নিজস্ব প্রতিবেদক : বাসচাপায় দুই শিক্ষার্থীর নিহতের ঘটনায় সুষ্ট পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আগামীকাল বৃহস্পতিবার সারা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ বুধবার সন্ধ্যায় এ কথা জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি শোকার্ত শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান জানান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করে বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে কাল সবশিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে আজ শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় শিক্ষামন্ত্রী দুই শিক্ষার্থীর নিহত ও কয়েকজন শিক্ষার্থীর আহত হওয়ার ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন। তিনি বলেন, ওই দুর্ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত ও সড়ক পরিবহন নিরাপদ করার লক্ষ্যে প্রধানমন্ত্রী ইতিমধ্যে নির্দেশ দিয়েছেন। সে অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয় যথাযথ উদ্যোগ গ্রহণ করেছে।

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায শহীদ রমিজ উদ্দিন স্কুল ও কলেজের দুই শিক্ষার্থীর নিহতের ঘটনায় গত তিন ধরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। আজ বুধবারও তাদের বিক্ষোভে রাজধানী ছিল অচল।

সড়ক নিরাপত্তা, যানবাহনে শৃঙ্খলাসহ নয় দাবিতে শিক্ষার্থীদের এই আন্দোলন আজ রাজধানী থেকে দেশের প্রধান দুই মহাসড়কে এবং কয়েকটি জেলায়ও ছড়িয়ে পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here