কেশবপুরে ৪ টি ইউনিয়নে আওয়ামীলীগের আহবায়ক কমিটি ও পৌর আওয়ামীলীগের আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

0
281

কেশবপুর (যশোর) প্রতিনিধি : যশোরের কেশবপুরে শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলন করে কেশবপুর উপজেলা আওয়ামীলীগ ৪ টি ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক কমিটি ঘোষণাসহ পৌর আওয়ামীলীগের আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা কেশবপুর প্রেসক্লাবের কনফারেন্স হলে সংবাদ সম্মেলন করে উপজেলার ১ নম্বর ত্রিমোহিনী ইউনিয়নে আব্দুল আলিম ওরফে বাবলু বিশ্বাসকে আহবায়ক ও মো. আব্দুর জব্বার মোড়ল, কাজী তৌহিদুল হক, আলমগীর হোসেন ওরফে টিপুকে যুগ্ম আহবায়ক, ৪ নম্বর বিদ্যানন্দকাটী ইউনিয়নে বি এম ইব্রাহিম হোসেনকে আহবায়ক ও মো. রফিকুল ইসলাম, মো. আব্দুল সামিদ মোড়ল, আজাদ আবেদিনকে যুগ্ম আহবায়ক, ১০ নম্বর সাতবাড়িয়া ইউনিয়নে জি এম হোসেন আলীকে আহবায়ক ও মো. খলিলুর রহমান, অজিত কুমার নন্দী, আনসার আলীকে যুগ্ম আহবায়ক, ১১ নম্বর হাসানপুর ইউনিয়নে শেখ ওবাইদুর রহমান ওরফে ওহাবকে আহবায়ক ও সিরাজুল ইসলাম, আব্দুল হান্নান, মাজেদুর রহমানকে যুগ্ম আহবায়ক করে প্রত্যেক ইউনিয়নে ৪১ সদস্য বিশিষ্ট আওয়ামীলীগের আহবায়ক কমিটি ঘোষণা করেন।
পাশাপাশি পৌর আওয়ামীলীগের আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা কমিটির ঘোষণা ও বিলুপ্ত করার পর বলেন, উপজেলার বৃহত্তর ২টি ইউনিয়ন যথাক্রমে ত্রিমোহিনী ও বিদ্যানন্দকাটী ইউনিয়ন বিভাজ করে ৪ টি নব-গঠিত ইউনিয়ন হওয়ায় বৃহত্তর ইউনিয়ন আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির কার্যকারীতা না থাকায় দীর্ঘদিন নব গঠিত ৪ টি ইউনিয়ন আওয়ামীলীগের কার্যক্রম ব্যহত হওয়ায় যশোর জেলা আওয়ামীলীগের পরামর্শ ও নির্দেশ ক্রমে নব-গঠিত ওই ৪টি ইউনিয়নে আগামী ৩ মাসের জন্য আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। অপর দিকে গত ১৮ বছর পৌর আওয়ামীলীগের আহবায়ক কমিটি কাউন্সিল করতে ব্যর্থ হওয়ায় গঠনতন্ত্রের নির্বাহী ক্ষমতা বলে কেশবপুর পৌর আওয়ামীলীগের আহবায়ক কমিটি বিলুপ্ত করা হলো। উল্লেখ্য ৪টি ইউনিয়নে গত সাড়ে ৩ বছর আওয়ামীলীগের কোন কমিটি ছিল না বলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা সংবাদ সম্মেলনে জানান।
সংবাদ সম্মেলনের সময় উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী হাসান আলমগীর, উপজেলা আওয়ামীলীগের সদস্য জাহাঙ্গীর হোসেন খান, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়া ইকবাল, সাধারণ সম্পাদক মোমতাজ বেগম ও উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক রমেশ দত্ত। কমিটি ঘোষণার পর ইউনিয়ন থেকে আসা আওয়ামীলীগের নেতা কর্মীরা স্লোগানে স্লোগানে প্রেসক্লাব চত্বর মুখরিত করে তোলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here