ক্লিনিক থেকে নবজাতক চুরি

0
469
রাশেদুজামান রাসেল বেনাপোল : যশোরের শার্শা উপজেলার পল্লি ক্লিনিক অ্যান্ড ডায়াগনেস্টিক সেন্টার থেকে এক নবজাতক চুরির  অভিযোগ পাওয়া গেছে।
বুধবার (২৩ জানুয়ারি) দুপুর ২ টার দিকে এ ঘটনা ঘটে।
হাসপাতাল সূত্রে জানা যায়, যশোরের শার্শা উপজেলার মানকিয়া গ্রামের  শরিফুলের স্ত্রী নাসরিন সন্তান প্রসাবের জন্য বুধবার ভোরে শার্শার নাভরন পল্লি ক্লিনিকে ভর্তি হন। সকাল ১০টার দিকে সিজারের মাধ্যমে তার একটি কন্যা সন্তানের জন্ম হয়। শিশুটির খালা শিরিনের কোল থেকে আদর করার কথা বলে অপরিচিত এক নারী কোলে তুলে নেন। এ সময় স্বজনদের ভিড়ের মধ্যে কৌশলে ওই নারী শিশুটিকে নিয়ে পালিয়ে যান। পরে আশপাশ এলাকায় অনেক খোঁজাখুঁজির পরেও আর শিশুটিকে পাওয়া যায়নি।
ক্লিনিক মালিক চিকিৎসক আব্দুল হামিদ বাংলানিউজকে বলেন, সকালে চিকিৎসক মোস্তাফিজুর রহমানের সিজারের মাধ্যমে শিশুটির জন্ম হওয়ার পর তিনি যশোরে ফিরে যান। পরে তিনি জানতে পারেন ক্লিনিক থেকে এক নবজাতক চুরি হয়েছে।
স্থানীয়রা জানান, নাভরন পল্লি ক্লিনিকটির বিরুদ্ধে আগেও ভুল চিকিৎসা ও অনিয়মের অভিযোগ রয়েছে। ভুল চিকিৎসায় কয়েকজন মারা যাওয়ার ঘটনাও ঘটেছে। এতো বড় একটি ক্লিনিক অথচ সেখানে কোনো সিসি ক্যামেরা নাই। প্রশাসনিক বিভিন্ন সংস্থাকে ম্যানেজ করে তারা নিয়ম না মেনে ব্যবসা চালিয়ে যাচ্ছে।
নবজাতকের পরিবারের অভিযোগ, নবজাতক চুরির ঘটনায় ক্লিনিকের মালিককে দোষারোপ করলে তাদের হুমকি দেওয়া হচ্ছে। পুলিশও সেভাবে অভিযোগ আমলে নিচ্ছে না।
শার্শা থানার উপ-পরিদর্শক (এসআই) তারিক বাংলানিউজকে জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।  নবজাতকটিকে উদ্ধারের চেষ্টা চলছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here