খাশোগির লাশের টুকরো বহন করা হয় স্যুটকেসে! (ভিডিও)

0
516

ম্যাগপাই নিউজ ডেস্ক : সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার পর তার লাশ টুকরো টুকরো করা হয় এবং পাঁচটি স্যুটকেসে করে কন্স্যুলেট ভবন থেকে সরানো হয়েছে। তুরস্কের ইংরেজি দৈনিক ডেইলি সাবাহ’র বরাত দিয়ে আল-জাজিরা এ খবর দিয়েছে।

গত ২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি কন্স্যুলেটে জরুরি কাগজপত্র আনতে গেলে ওই ভবনে ঢোকার পরপরই জামাল খাশোগিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন সরকারি কর্মকর্তার বরাত দিয়ে সাবাহ পত্রিকা রবিবার জানিয়েছেন, লাশের টুকরো স্যুটকেসে ভরার পর সেগুলোকে সৌদি কনসাল জেনারেলের বাসভবনে নেয়া হয়। ওই বাসভবন সৌদি কন্স্যুলেট ভবনের কাছেই অবস্থিত।

তুর্কি সরকারি কর্মকর্তারা ডেইলি সাবাহকে বলেছেন, ১৫ সদস্যের যে ঘাতক দল এসেছিল তার মধ্যে মাহের মুতরেব, সালাহ তুবেইগি ও সায়েরুল হারবি সাংবাদিক জামাল খাশোগির লাশ টুকরো টুকরো করেছে এবং তারাই কন্স্যুলেট ভবন থেকে স্যুটকেসগুলো সরিয়ে নেয়।

মুতরেব হচ্ছে সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের সরাসরি সহকারী, অন্যদিকে তুবেইগি হলো সৌদি সামরিক বাহিনীর ফরেনসিক বিভাগের প্রধান ও পদবীতে কর্নেল। এছাড়া, সায়েরুল হারবিকে গত বছর সৌদি রাজকীয় গার্ড বাহিনীর লেফটেন্যান্ট পদে উন্নীত করা হয়। এক মাসের বেশি সময় আগে জামাল খাশোগি নিহত হলেও তার লাশ পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here