খুলনা ডুমুরিয়া চুকনগর থেকে উদ্ধারকৃত যুবক যশোরের রাজুকে কারাগারের প্রধান ফটক থেকে জামিনে বের হওয়ার পর তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

0
776

বিশেষ প্রতিনিধি: খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর থেকে উদ্ধারকৃত গুলিবিদ্ধ লাশের পরিচয় মিলেছে। তিনি যশোরের চৌগাছা উপজেলার জগন্নাথপুর গ্রামের মৃত গোলাম মোস্তফার ছেলে রাজু আহমেদ (৩৫)। গত বুধবার আদালত থেকে জামিনে মুক্তি পাওয়ার পর তাকে যশোর কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকের সামনে থেকে তুলে গাড়িতে উঠিয়ে নিয়ে যায় সাদা পোষাকধারীরা।
শুক্রবার সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পরিবারের সদস্যরা মরদেহ সনাক্ত করেন। নিহত রাজুর বিরুদ্ধে চৌগাছার চেয়ারম্যান আশা হত্যাসহ প্রায় এক ডজন মামলা রয়েছে। এক সময় তিনি যুবদলের রাজনীতি করতেন। মৃত্যুর আগে তার ওঠাবসা ছিল স্থানীয় আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে। শুক্রবার সকাল ৮টায় খুলনা-সাতক্ষীরা সীমান্তের ডুমুরিয়া উপজেলার চুকনগরের কাঞ্চনপুর গ্রামের সড়কের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত রাজুর গলায় গুলির চিহ্ন রয়েছে।
ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস সাংবাদিকদের বলেন, স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে সকাল ৮টায় খুলনা-সাতক্ষীরা সড়কের পাশে কাঞ্চনপুর থেকে অজ্ঞাত পরিচয় এক যুবকের লাশ উদ্ধার করা হয়। তার গলায় গুলির চিহ্ন রয়েছে। সন্ধ্যায় তার পরিচয় সনাক্ত হয়। এ ঘটনায় ডুমুরিয়া থানায় মামলা হয়েছে।
রাজুর ব্যাপারে যশোরের চৌগাছার সূত্রগুলো জানায়, গত ১৬ মে ঝিনাইদহের মহেশপুর উপজেলা চত্বর থেকে একটি মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় স্থানীয় পান্তাপাড়া ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন মহেশপুর থানায় মামলা করেন। পরে সিসি ক্যামেরার মাধ্যমে মোটরসাইকেল চুরির সঙ্গে জড়িত বলে রাজুকে সনাক্ত করা হয়। গত ১৮ মে মহেশপুর উপজেলার তৎকালীন নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাফুর রহমান চৌগাছা থানা পুলিশের সহযোগিতায় যশোরের চৌগাছা থেকে রাজু আহমেদকে গ্রেফতার করেন। ১৯ মে তাকে ঝিনাইদহের আদালতে পাঠানো হয়। এরপর যশোরের বিভিন্ন মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। গত বুধবার তিনি যশোরের আদালত থেকে জামিন পান। কিন্তু মুক্তি পাওয়ার পরই অজ্ঞাত ব্যক্তিরা তাকে ধরে নিয়ে যায়। এরপর শুক্রবার সকাল ৮টায় স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে ডুমুরিয়া থানা পুলিশ খুলনা-সাতক্ষীরা সীমান্তের ডুমুরিয়া উপজেলার কাঞ্চনপুর গ্রাম থেকে তার লাশ উদ্ধার করে।
খবর পেয়ে শুক্রবার সন্ধ্যায় নিহত রাজুর ভগ্নিপতি যশোরের ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ইউপি চেয়ারম্যান বদর উদ্দীন রহমান বিল্টু তার লাশ সনাক্ত করেন। নিহত রাজু বিএনপির একজন কর্মী ছিলেন বলে তিনি দাবি করেন। কিন্তু জগন্নাথপুর গ্রামবাসী বলছেন, রাজু এক সময় যুবদল করতেন। মৃত্যুর আগে তার ওঠাবসা ছিল স্থানীয় আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে। নিহত রাজু চৌগাছার সিংহঝুলি ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আশরাফ হোসেন আশা ও দিঘড়ি গ্রামের সামাদ মোল্লা হত্যা মামলার আসামি। তার বিরুদ্ধে আরো বেশ কয়েকটি মামলা রয়েছে।
চৌগাছার জগন্নাথপুর গ্রামের আতিকুর রহমান সাংবাদিকদের জানান, বুধবার রাজুর স্ত্রী সেতু আহমেদ বেলা ১১টায় যশোর কেন্দ্রীয় কারাগারে আসেন। দুপুর ১টা পর্যন্ত কারাগারের ফটকে অপেক্ষা করলেও রাজুর দেখা পাননি তিনি। এদিকে কারাগার থেকে বলা হয়, রাজু মুক্তি পেয়েছেন এবং বেরিয়ে গেছেন। পরে সেতু ফটকের কাছে একাধিক ব্যক্তির কাছে শুনতে পান মুক্তি লাভের পর রাজুকে মাইক্রোবাসে করে তুলে নিয়ে যাওয়া হয়েছে। যশোরের চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম মশিউর রহমান জানান, রাজু আহমেদকে মহেশপুর থানায় চুরি মামলায় গ্রেফতার করা হয়েছিল। তার পরিবারের সদস্যরা লাশের ছবি দেখে সনাক্ত করেছে বলে তিনি শুনেছেন। মুক্তি পাওয়ার পর রাজুকে তুলে নিয়ে যাওয়ার ব্যাপারে যশোর কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মিজানুর রহমান সাংবাদিকদের জানান, তাকে কারা তুলে নিয়ে গেছে তা তাদের জানার বাইরে। শুক্রবার সকালে লাশ উদ্ধার হওয়ার পরই ঘটনাস্থল পরিদর্শন করেন খুলনার অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান। তিনি জানান, যুবকটিকে ঘটনাস্থলে এনে গলায় অস্ত্র ঠেকিয়ে গুলি করা হয়েছে। কারণ পাশে রক্ত পড়ে আছে।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here