চাঁদাবাজ দখলবাজদের ও বিরুদ্ধে পাটকেলঘাটা প্রেসক্লাবে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

0
541

মো. রিপন হোসাইন,পাটকেলঘাটা : রবিবার বেলা ১১ টায় থানার সরুলিয়া গ্রামের মৃত জনাব আলী শেখের পুত্র ব্যবসায়ী শহিদুল ইসলাম লিখিত সংবাদ সম্মেলনে উল্লেখ করেন, তার পিতা ও মাতার খরিদ সূত্রে প্রাপ্ত সরুলিয়া বাজারে নির্মিত দোকানঘর যাহাতে তিনি দীর্ঘ বছর যাবৎ ধান, চাউল সহ ভূষি মালের ব্যবসা পরিচালনা করিয়া আসছিলেন। এমতাবস্থায় একই গ্রামের মৃত রেজাউল হকের পরসম্পদ লোভী পুত্র মনিরুল হক শাওন, প্রতিবেশি মৃত মেছের ঢালীর দখলবাজ পুত্র আঃ হাকিম ঢালী, মৃত আক্কাজ সরদারের মামলাবাজ পুত্র আশরাফ সরদার দলবদ্ধ হয়ে ঐ ব্যবসায়ীর শান্তি পূর্ন ভোগদখলী দোকানঘর জবর দখলের পায়তারা চালাতে থাকে। এরই মধ্যে তার নামে ৩/৪ টি মিথ্যা ও হয়রানি মূলক মামলা দায়েরও করে। এ সুযোগে মামলাবাজ আশরাফ সরুলিয়া বাজারের ওয়েল্ডিং ব্যবসায়ী আছাদুল সরদারের মাধ্যমে ব্যবসায়ী শহিদুলের নিকট আড়াই লক্ষ টাকা চাঁদা দাবী করে। তিনি দাবীকৃত চাঁদার টাকা দিতে অস্বীকার করায় আরও বেপরোয়া হয়ে তাকে খুন জখমের হুমকি অব্যাহত রেখেছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন ।
সংবাদ সম্মেলনকারী শহিদুল বৃদ্ধা মাতা ছাবেরা বেগম (৭০) প্রতিবেশি ব্যবসায়ী শেখ ইয়াছিন আলী ও কৃষক নজরুল সরদারকে সঙ্গে নিয়ে আরও উল্লেখ করেন, বড়বিলা মৌজাধীন এস,এ ১৬৬০ খতিয়ানে ১২৬ দাগে ৬৫ শতক জমির মধ্যে ৫৫ শতক জমি বিগত ০১/৪/১৯৭৮ইং সালে ২১৫৮ নং কোবলা দলিলমূলে মুকুন্দ নাথের নিকট থেকে এবং তারক নাথের নিকট থেকে ২১৫৭ নং দলিলমূলে খরিদ করেন। ২৫/৫/১৯৭৯ সালে ৫১২৭ নং কোবলামূলে অনন্ত নাথের নিকট থেকে, ২৭/৩/১৯৭৯ ইং তারিখে ২৬১৩ নং কোবলামূলে ইরেন্দ্র নাথের নিকট থেকে এবং ১২/৫/১৯৮০ সালে ৫৭৪৯ নং কোবলামূলে আনন্দ রায় বর্মণ এর নিকট থেকে উক্ত সম্পত্তি খরিদ পূর্বক সরকারী নীতিমালা অনুযায়ী নামপত্তন, জমা-খারিজ, ভূমি উন্নয়ন কর পরিশোধের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোগ দখলীকার আছেন বলে উল্লেখ করেন। পরসম্পদ লোভী ও দখলবাজরা হীনস্বার্থ চরিতার্থ করার জন্য দলবদ্ধ হয়ে জবর দখল, দোকান থেকে বিতাড়িত করার জন্য রাতের আধারে দোকানের তালা ভেঙে দখলের চেষ্টা করে। তিনি সংবাদ সম্মেলনে আরও বলেন, ষড়যন্ত্রকারিদের হুমকিতে জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি চাদাবাজ ও মামলাবাজ আশরাফের ভাই বড়বিলা মাদরাসার শিক্ষক জামায়াত ক্যাডার সাগর কাজী পায়ের রগ কেটে দেয়ার হুমকি বলে তিনি অভিযোগ করেন।
এ বিষয়ে আশরাফ আলীর কাছে চাদা দাবির অভিযোগ জানতে চাইলে উল্টো সাংবাদিকের উপর চড়াও হয়ে দাম্ভিকতার সাথে বলেন, আমি তাবলীগ করি আপনি জানেন না

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here