চা চক্রের টেবিলে নবাগত তত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সাংবাদিকসহ যশোর বাসীর সহযোগী চেয়েছেনচা চক্রের টেবিলে নবাগত তত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সাংবাদিকসহ যশোর বাসীর সহযোগী চেয়েছেন

0
372

বিশেষ প্রতিনিধি :যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে স্বাস্থসেবা নিশ্চিত করার আশ^াস দিয়েছেন হাসপাতালের নবাগত তত্বাবধায়ক চিকিৎসক আবুল কালাম আজাদ। গতকাল ২২ এপ্রিল রোববার সকালে সাংবাদিকদের সাথে আমন্ত্রন জানিয়ে চা চক্রের টেবিলে তিনি আশ^াস দিয়ে বলেন, সীমাবদ্ধতার মধ্যে হাসপাতালের কর্তৃপক্ষ জনসাধারণের সর্বোচ্চ সেবা করার চেষ্টা করবে। এ জন্য তিনি যশোরবাসী এবং সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবিদের সব সময় সহযোগিতা কামনা করেন।
হাসপাতালের তৃতীয় তলায় সভা কক্ষে চা চক্রের টেবিলে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের দালালদের হাত থেকে রোগী ও রোগীর স্বজনদের রক্ষা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। সেই সাথে হাসপাতালে আউট সোর্সিং কাজে যোগদানকৃত ৪২ কর্মচারীদের হয়রানি, ডাক্তারদের নিয়মিত ডিউটি, মৃত বা হাসপাতালের ছাড়পত্রের ইন্টার্ন ডাক্তারের সাথে সাথে রাজস্ব খাতে নিয়োগকৃত ডাক্তারের স্বাক্ষর, একটি কক্ষ বহিরাগত কাছ থেকে উদ্ধার করার আশ্বাস দেন তিনি। এছাড়া হাসপাতালে ইসিজি, আল্ট্রাসোনো, ইটিটি, ইকো, করোনারী ইউনিটের শীতাতাপ নিয়ন্ত্রন মেশিন ক্রয়ের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার ব্যবস্থা নেওয়ার কথা জানান। এছাড়া, হাসপাতালে বর্তমানে ৫৫জনের ডাক্তারের বিপরীতে ৪৯ জন ডাক্তার আছে। এই হাসপাতালে প্রতিদিন আউট ডোরে দুই হাজার, ওয়ার্ডে প্রতিদিন ২ শ রোগী এবং করোনারী ইউনিটে প্রতিদিন প্রায় ৫০ জন রোগী ভর্তি হয়ে থাকেন উল্লেখ করে ডাক্তার আবুল কালাম আজাদ জানান, হাসপাতালের পৌছানোর সাথে সাথে প্রয়োজনীয় ডাক্তারের চিকিৎসা সেবা পেতে পারেন তার ব্যবস্থা নিশ্চিত করার আশ্বাস দেন তিনি। এছাড়া চিকিৎসা গ্রহণকারীদের কোন প্রকার হয়রানি না হয় তারও ব্যবস্থা গ্রহনের আশ^াস দেন।
ডাক্তার আব্দুল কালাম আজাদ হাসপাতালে অবৈধ এ্যাম্বুলেন্স স্ট্যান্ড, মাদকের আখড়া উচ্ছেদের কথা উল্লেখ করে বলেন, হাসপাতালের ডাক্তার ছাড়া কর্মকর্তা, কর্মচারীরা রোগী বা রোগীর স্বজনদের সাথে খারাপ ব্যবহার করলে তার বিরুদ্ধে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় ডা. আবুল কালাম আজাদ দীর্ঘদিন ধরে হাসপাতালের তত্বাবধায়কের বাসাটি অবৈধ দখলদার থেকে উদ্ধার করা হয়েছে উল্লেখ করে বলেন, হাসপাতালের একটি পুরানো ভবন পরিত্যক্ত ঘোষণা করায় চিকিৎসার জন্য প্রয়োজনীয় বেড নেই। তার জন্য প্রশাসনিক ভবনের তৃতীয় তলাকে চতুর্থ তলা করার জন্য স্বাস্থ অধিদপ্তরের বারবার যোগাযোগ করা হয়েছে। পরিত্যক্ত ভবনকে ভেঙ্গে সেখানে নতুন ভবন তৈরি করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।
তিনি আরো বলেন, সাংবাদিকদের সহযোগিতা পেলে এ হাসপাতালে জনসাধারণের স্বাস্থ সেবা নিশ্চিত করা হবে। আর সাংবাদিকদের সহযোগিতা পাওয়ার জন্য তিনি দুই তিন মাস পর পর সাংবাদিকদের সাথে মতবিনিময় করার কথা উল্লেখ করেন। এছাড়া যশোরের মেডিকেল রিপোর্টারদের জন্য পেশাগত দায়িত্ব পালনের জন্য একটি কক্ষ দেয়ার আশ^াস দেন। মতবিনিময় সভায় ডাক্তারের মধ্যে উপস্থিত ছিলেন হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার আব্দুর রউফ,আবাসিক মেডিকেল অফিসার ডা. ওয়াহিদুজ্জামান ডিটু, ডেন্টাল সার্জন ডাক্তার কাজী শামিম আহম্মেদ, করোনারী ইউনিটের প্রধান ডাক্তার তৌহিদুর রহমান। চা চক্রে জেনারেল হাসপাতালের চিকিৎসকের সাথে সাংবাদিকদের মধ্যে যশোরের বিভিন্ন দৈনিকের সম্পাদক, সিনিয়র সাংবাদিক ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here