চৌগাছায় জমি নিয়ে দ্বন্দ্বে আহত মুক্তার হোসেন মারা গেছেন

0
229

জিয়াউর রহমান রিন্টু : যশোরের চৌগাছার মশিউরনগর গ্রামে জমি নিয়ে দ্বন্দে আপন চাচাতো ভাইদের হামলায় আহত মুক্তার হোসেন ড্রাইভার (৫৫) মারা গেছেন। শুক্রবার ভোরে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মুক্তার ওই এলাকার মৃত জাহা বক্সের ছেলে।
পুলিশ ও এলাকাবাসি সূত্রে জানা গেছে, মশিউরনগর গ্রামের মান্নান ও তার চাচাত ভাইদের এখনো জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ ছিল । ঘটনার দিন (গত ৩০ মার্চ)সকালে মান্নান তার অন্য চাচাতো ভাই মুক্তার সহ বেশ কয়েকজন সেই জমিতে কৃষিকাজ করছিলেন। সেকাজে প্রতিপক্ষ চাচাত ভায়েরা বাধা দিতে গেলে উভয়ের মধ্যে কথাকাটাকাটি হয় । এক পর্যায়ে দুই পক্ষই তাদের হাতে থাকা বাঁশেরলাঠি কোদাল ইত্যাদি নিয়ে একে অন্যের উপরে ঝাঁপিয়ে পড়ে। মারামারিতে মান্নান (৫২), মুক্তার হোসেন (৫৫), মিন্টু (৪২) ইয়াকুব আলী (৫২) ও শিমুল (৩০) আহত হয়। পরে আহতদের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহত মান্নান, মুক্তার হোসেন, ইয়াকুব আলীর অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। বৃহস্পতিবার মুক্তারের শারীরীক অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকায় রেফার করা হয়। শুক্রবার ভোরে ঢাকায় চিকিৎসারত অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
জমি নিয়ে দ্বন্দ্বেই এই ঘটনা ঘটেছে বলে জানালেন ওই গ্রামের ইউপি সদস্য জামাল হোসেন। মুক্তার হোসেন পেশায় একজন পরিবহন চালক।
এ ব্যাপারে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজিব বলেন, হামলার ঘটনার দিনই থানায় মামলা হয়েছে। মামলা নং 31 তারিখ 30 মার্চ 2020। এই মামলায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। মুক্তার হোসেন মারা যাওয়ার বিষয়টি এখন ওই মামলায় অর্ন্তভূক্ত করা হবে। মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি রিফাত খান রাজীব।