চৌগাছার বিপুল অপহরন ও খুনের ঘটনায় মা-ছেলেসহ গ্রেফতার-৩। ভিকটিমের মোবাইল ও হত্যাকাজে ব্যবহৃত হাতুড়ি উদ্ধার।

0
447

নিজস্ব প্রতিনিধি

যশোরের চৌগাছায় বিপুল হত্যাকান্ডের ঘটনায় মা-ছেলেসহ তিন জনকে গ্রেফতার করেছে যশোর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
রবিবার ৭জুন যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) তৌহিদুল ইসলাম (পিপিএম) এক বার্তায় ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। বার্তায় জানানো হয়েছে যে, ৫জুন চৌগাছা বেড়গোবিন্দপুর মুলিখালী বটতলার রাস্তার পার্শ্বে ঝোপের মধ্যে থেকে গরু ব্যবসায়ি বিপুলের খুন হওয়া লাশ উদ্ধার করে চৌগাছা থানা পুলিশ। বিপুল খুনের ঘটনায় ওই দিনই তার ছেলে রকি আহমেদ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে যশোরের পুলিশ সুপার আশরাফ হোসেন (পিপিএম) মামলাটির তদন্তভার যশোর গোয়েন্দা পুলিশের উপর ন্যাস্ত করেন।
মামলা ডিবি পুলিশের কাছে আসার সাথে সাথে যশোর গোয়েন্দা পুলিশের ওসি মারুফ ডিবির এসআই শামীমকে তদন্তকারি কর্মকর্তা হিসেবে নিয়োগ করেন।৬জুন এসআই শামীম ও গোয়েন্দা পুলিশের আইটি শাখার এসআই মফিজুল ইসলাম (পিপিএম) তথ্যপ্রযুক্তির মাধ্যমে দুপুর ২টার সময় মনিরামপুর থানাধীন গোপালপুর এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় হত্যার মুল পরিকল্পনাকারী চৌগাছা হিজলি গ্রামের আবু সামার স্ত্রী ফুলবানু বেগম (৩৮), ছেলে ১ সবুজ হোসেনকে (১৯) গ্রেফতার করে। পরে তাদেও স্বীকারোক্তি অনুযায়ি হত্যাকান্ডে সহযোগি হিজলি গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে তুহিনকে (২৫) হিজলী বাজার থেকে বিকাল ৪টার সময় গ্রেফতার করে। তাদের স্বীকারোক্তি ও দেখানো মতে চৌগাছা পুড়াপাড়া জনৈক ইদ্রিস আলীর পাটক্ষেতের ভিতর থেকে ভিকটিমের ০১টি মোবাইল ফোন ২টি সীমসহ উদ্ধার করা হয়। এরপর হত্যার স্থান পলাতক আসামী রফিকুলের বসতবাড়ী চৌগাছা থানাধীন দক্ষিন কয়ারপাড়ায় অভিযান পরিচালণা করে ধৃত আসামী সবুজের দেখানো মতে হত্যাকাজে ব্যবহৃত ১টি হাতুড়ি উদ্ধার করা হয় এবং চৌগাছা বাজারের যে দোকান থেকে চটের বস্তা ক্রয় করা হয়েছিল সেই দোকান সনাক্ত পূর্বক নমুনা চটও জব্দ করা হয়।
এসকল ঘটনায় চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব ও থানা পুলিশ ডিবিকে সার্বিক সহযোগীতা করেন বলেও বার্তায় উল্লেখ করা হয়েছে।
এঘটনায় গ্রেফতারকৃত আসামী সবুজ ও তুহিন রবিবার ৭জুন দুপুর ২টায় যশোর বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহাদি হাসানের আদালতে ১৬৪ ধারায় স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।
জবানবন্দি শেষে অভিযুক্তদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে।